ব্রেকিং নিউজ

রাত ১২:২৮ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

'লংমার্চ বাতিল'
বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধের ফাইল ফটো

মন্দিরে হামলা-ভাঙচুরের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনার প্রতিবাদে শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে হিন্দু সম্প্রদায়ের ১৫টি সংগঠন মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে।

আন্দোলনে বাংলাদেশ পূজা উদ্যাপন কমিটি, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ, ছাত্র-যুব ঐক্য পরিষদ, মহিলা ঐক্য পরিষদ, জাতীয় হিন্দুছাত্র মহাজোট, সচেতন হিন্দু পরিষদ, জাতীয় হিন্দু সমাজসংস্কার সমিতি, মাইনোরিটি সংগ্রাম পরিষদ ও জাগো হিন্দু পরিষদসহ ১৫টি সংগঠন অংশ নেয়।

সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এসব সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মী এ কর্মসূচিতে অংশ নেয়। পরে সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে পূজা উদ্যাপন কমিটির সভাপতি জয়ন্ত সেন দিপু, সাধারণ সম্পাদক তাপস কুমার সেন, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক অনিন্দ কুমার নাথ ও হিন্দু নেতা নির্মল চেটার্জি বক্তব্য রাখেন।
সমাবেশে বক্তারা অবিলম্বে নাসিরনগর উপজেলা ইউএনওকে প্রত্যাহার করে মৎস পশু ও প্রাণীসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগের দাবি করেন।

সমাবেশ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের একটি মিছিল সেখানে সমবেত হয়। পরে প্রেস ক্লাবের সামনে তারা রাস্তায় বসে অবরোধ কর্মসূচি পালন করে। প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধের পর পুলিশের অনুরোধে তারা তা প্রত্যাহার করে নেয়।

শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালন শেষে তারা সেখান থেকে চলে যায়।