Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:১৬ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

মন্দিরে হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

 দিনাজপুরের ইসকন মন্দিরে হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিভিন্ন হিন্দু সংগঠন। বিক্ষোভে অংশ নেয় ইসকন বাংলাদেশ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সদস্যরা।
শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন এসব সংগঠনের শতাধিক সদস্য। সমাবেশ থেকে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, ‘সম্প্রতি ফরিদপুর জেলার হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অলোক সেনকে হত্যার চেষ্টা করা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) দিনাজপুরে ইসকন মন্দিরে হামলা ও ইসকন সভাপতি রবীন্দ্র রায়কে হত্যার চেষ্টা করা হয়েছে। প্রতিদিনই কোনো না কোনো স্থানে হিন্দুদের মঠ-মন্দিরে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটছে। কিন্তু বরাবরের মতো সরকার অপরাধীদের চিহ্নিত করে গ্রেপ্তার ও শাস্তি নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে।’
ইসকনের গৌর দাস ব্রহ্মচারী বলেন, ‘হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টানসহ সকলের অংশগ্রহণেই এই দেশ স্বাধীন হয়েছে। তার পরও একের পর এক মসজিদ-মন্দিরে হামলা অব্যাহত রয়েছে। কিন্তু প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। বেশির ভাগ ক্ষেত্রেই অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে।’ প্রতিটি হামলার ঘটনার প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।
বিক্ষোভকারীরা ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘সংখ্যালঘুদের উপর নির্যাতন চলবে না, চলবে না’ প্রভৃতি স্লোগান দিতে থাকে। এরপর তারা প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলসহ শাহবাগের দিকে যায়।