ব্রেকিং নিউজ

রাত ১০:৪৩ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

মন্ত্রী লতিফ সিদ্দিকীকে অব্যাহতির সিদ্ধান্ত কিন্তু কার্যকর পরে হবে

শীর্ষ মিডিয়া ১ অক্টোবর ঃ   আজ বিকেলে ঢাকায় এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, অব্যাহতি দেয়ার  সিদ্ধান্ত বিদেশে সফর থেকেই প্রধানমন্ত্রী জানিয়ে দিয়েছেন। কিন্তু অব্যাহতির সিদ্ধান্ত কার্যকর করার প্রশ্নে  হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী দেশের বাইরে রয়েছেন। রাষ্ট্রপতিও হজ্বে গেছেন। তারা ফেরার পরই কার্যকর হবে
অন্যদিকে, অন্যতম একটি প্রধান দল বিএনপি বলেছে, সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে সরানোর বক্তব্য তুলে ধরে তা বাস্তবায়ন না করে সরকার মানুষের ক্ষোভ সামলানোর চেষ্টা করা হচ্ছে।
মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী প্রধানমন্ত্রীর সাথে নিউইয়র্ক সফরের সময়ই বাংলাদেশীদের এক অনুষ্ঠানে হজ্ব এবং তাবলীগ জামাত নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন।
একইসাথে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়েও মন্তব্য করেছিলেন মি সিদ্দিকী। এ নিয়ে খোদ আওয়ামী লীগেই ক্ষোভ সৃষ্টি হয়েছে।  শেষ পর্যন্ত বুধবার আওয়ামীলীগের এক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, “মি: সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী বিদেশ সফরে থেকেই অব্যাহতি দেয়ার এই সিদ্ধান্ত  জানিয়েছেন।  সেকারণে মঙ্গলবার মেক্সিকোতে তথ্য প্রযুক্তি নিয়ে বাংলাদেশ সরকারের পক্ষে   সিদ্দিকীর এ্যাওয়ার্ড নেয়ার কথা ছিল। তার বদলে প্রতিমন্ত্রী সেই এ্যাওয়ার্ড নিয়েছেন
আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে অব্যাহতি দেয়ার কথা বলা হলেও আওয়ামী লীগ নেতারা বলেছেন, সিদ্ধান্ত কার্যকর করার বিষয়টি প্রধানমন্ত্রীর দেশের ফেরার পর দৃশ্যমান হবে।
এদিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন মানুষের ক্ষোভ সামাল দেওয়ার জন্য সরকার এসব কথা বলছে। কিন্তু তা কার্যকর না করে সরকার মানুষকে বিভ্রান্ত করতে চাইছে বলে তারা মনে করেন।  সিদ্দিকীকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করারও দাবিও জানিয়েছে বি এন পি  ।
 ১৯  টি  সম্মিলিত ইসলামী দল এর মহাসচিব জাফরউল্লাহ খান বলেছেন, মন্ত্রীসভা থেকে অপসারণের পাশাপাশি ১৫ই অক্টোবরের মধ্যে  সিদ্দিকীকে গ্রেফতার করা না হলে তারা ২৬শে অক্টোবর দেশব্যাপী হরতাল কর্মসূচী দেয়া হবে।
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় আটটি মামলা হয়েছে।  এর মধ্য দু’টি মামলায় সিদ্দিকীকে অক্টোবরের শেষ সপ্তাহে আদালতে তলব করেছে।