ব্রেকিং নিউজ

রাত ১১:৪০ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে এপ্রিল ২০১৮ ইং

আব্দুল লতিফ মোড়ল
আব্দুল লতিফ মোড়ল

মন্ত্রীর সম্মান ক্ষুণ্নের অভিযোগে গ্রেপ্তার সাংবাদিকের জামিন

প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়ার খবর ফেসবুকে শেয়ার করায় প্রতিমন্ত্রীর সম্মান ক্ষুণ্নের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় গ্রেপ্তার সাংবাদিক আবদুল লতিফকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।

বুধবার খুলনার সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালত-২ এর বিচারক নুসরাত জাবিন আদালত সাংবাদিক লতিফকে এ জামিন দেন।

১০ হাজার টাকার বন্ডের মাধ্যমে দেয়া এ জামিনে পুলিশের চার্জশিট প্রদানের আগ পর্যন্ত মুক্ত থাকবেন লতিফ। লতিফ খুলনার স্থানীয় দৈনিক প্রবাহ পত্রিকার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি।

উল্লেখ্য, গত ২৯ জুলাই মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ তাঁর নিজ এলাকা ডুমুরিয়ায় কয়েকজন দুস্থের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। জুলফিকার আলী নামের এক ব্যক্তির পাওয়া ছাগল এদিন রাতেই মারা যায় বলে বিভিন্ন পত্রিকায় এ সংবাদ প্রকাশিত হয়। এ খবর ফেসবুকে শেয়ার করার অভিযোগে আব্দুল লতিফ মোড়লের বিরুদ্ধে সোমবার রাত ৯টার দিকে আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা করেন আরেক সাংবাদিক। তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক স্পন্দন পত্রিকার ডুমুরিয়া প্রতিনিধি তথা সাংবাদিক সুব্রত ফৌজদার। মামলার এজাহারে বলা হয়েছে, প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত সংবাদ ফেসবুকে শেয়ার করেছেন লতিফ। এতে প্রতিমন্ত্রীর সম্মান ক্ষুণ্ন হয়েছে। তাই লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন তিনি। এর প্রেক্ষিতে সোমবার রাতেই গ্রেপ্তার করা হয় সাংবাদিক আব্দুল লতিফ মোড়লকে।