Press "Enter" to skip to content

মন্ত্রণালয় করে,ফেসবুক ব্যবহারকারীরা প্রশ্নপত্র ফাঁস করে না

প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষা চলাকালীন ‘প্রয়োজনে ফেসবুক বন্ধ করে দেয়া হবে’ শিক্ষা মন্ত্রীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ দশম সংসদের চতুর্থ অধিবেশনের শেষদিন রোববার পয়েন্ট অব অর্ডারে বলেন, ফেসবুক ব্যবহারকারীরা প্রশ্নপত্র ফাঁস করে না, শিক্ষা মন্ত্রণালয়ের কোনো এক জায়গা থেকে ফাঁস হয় ।

ফজলুর রহমান বলেন, ‘শিক্ষা মন্ত্রী বলেছেন, পরীক্ষার সময় ফেসবুক বন্ধ করে দিবেন। ফেসবুক যারা ব্যবহার করে, তারা প্রশ্ন পত্র ফাঁস করেন না। ফাঁস হওয়ার পর ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কোনো এক জায়গা থেকে প্রশ্ন পত্র ফাঁস হয়। তাদেরকে না ধরে, শিক্ষা মন্ত্রী বলছেন, ফেসবুক বন্ধ করে দিবেন। ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্ন না পাওয়া গেলে এ প্রশ্ন পরে অনেক দামে গ্রামেগঞ্জে বিক্রি হবে। ফাঁস রোধ করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর অর্জনকে কয়েকজন লুটেরা, চোর ধ্বংস করতে পারে না। শিক্ষা নিয়ে আমাদের প্রচুর অর্জন। তবুও পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধ করা যাচ্ছে না। ফেসবুক বন্ধ না করে শিক্ষামন্ত্রীকে দায়িত্ব নিতে হবে প্রশ্ন পত্র ফাঁসকারীদের শাস্তির আওতায় নিয়ে আসার।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন

Mission News Theme by Compete Themes.