ব্রেকিং নিউজ

দুপুর ১২:৫৭ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘মনোনয়নে টাকা নিচ্ছে অভিযোগ অসত্য নয়’

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের অর্থের বিনিময়ে মনোনয়ন দেয়া প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘কিছু কিছু এলাকায় প্রার্থী মনোনয়নে টাকা নিচ্ছে অভিযোগ একদম অসত্য নয়। এসব ব্যাপারে যাচাই-বাচাই হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।শুক্রবার দুপুরে ফেনী সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সেতুমন্ত্রী এ মন্তব্য করেন।
 
দলের আগামী কাউন্সিলে গঠনতন্ত্রে পরিবর্তন এনে আওয়ামী লীগের নেতৃত্বে নতুন মুখের সম্ভাবনার কথা জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেতুমন্ত্রী বলেন, ঐতিহ্য ও প্রযুক্তির সমন্বয়ে সময়ের চাহিদা মেটাতে ঘোষণাপত্র ও গঠনতন্ত্রে প্রয়োজনীয় ইতিবাচক পরিবর্তন আসবে। আগামী আওয়ামী লীগের কাউন্সিলে নেতৃত্বে নতুন রক্তের সঞ্চালন হবে।
 
ইউপি নির্বাচনে বিএনপির রাজনৈতিক অবস্থান সম্বন্ধে মন্ত্রী বলেন, বিএনপির অভিযোগের সঙ্গে বাস্তবতার কোনো মিল  নেই। যা বলে তা নালিশের ভঙ্গিতে বলে। বিএনপি বিভিন্ন সময়ে নির্বাচন করবে না বললেও আসলে তারা নির্বাচন করবে। তারা এখন নালিশ নির্ভর  প্রেস ব্রিফিংয়ের রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাদের অভিযোগের সত্যতা কতটুকু তা তারা নিজেরাও ভালোভাবে বলতে পারবে না।
 
তিনি বলেন, বিএনপি যে এতটা দুর্বল রাজনৈতিক দল তা নির্বাচন না হলে বুঝা যেত না। তারা সংগঠনে যেমন নিষ্ক্রিয়, তেমনি আন্দোলনেও নিক্রিয়। দলীয় প্রতীকে নির্বাচন এটা একটা অর্জনের ব্যাপার।
 
মতবিনিময় সভায়  জেলা প্রশাসক আমিন উল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. এনামুল হক, পুলিশ সুপার  রেজাউল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকমসহ সড়ক ও সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা,  ফেনী প্রেসক্লাবের সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং ফেনী  পৌরসভার কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।