Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৪০ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ডোনাল্ড ট্রাম্প

মনোনয়ন পাচ্ছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলেন মনোনয়ন পাবার জন্য যথেষ্ট সমর্থন পেয়েছেন আলোচিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

খোদ নিজের দলের ভেতরেই যে বিরোধিতার মুখে পড়েছিলেন, শেষ পর্যন্ত ধোপে টেকেনি তা।

এই সমর্থন নিশ্চিত হবার পর মি. ট্রাম্প দলের ডেলিগেটদের ধন্যবাদ জানালেও, সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ওবামা এবং ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটন।

বৃহস্পতিবারে নর্থ ডাকোটায় ১৫ জন ‘আনবাউন্ড ডেলিগেট’ অর্থাৎ যাদের যে কোনো প্রার্থীকে পছন্দ করার ক্ষমতা রয়েছে, তাদের সমর্থন পাবার পরই এক রকম নিশ্চিত হয়ে যায় প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন পেতে যাচ্ছেন মি. ট্রাম্প।

এখন আসছে জুলাই মাসে রিপাবলিকান দলের মনোনয়ন চূড়ান্ত করা হবে। প্রয়োজনের চেয়ে এক ভোট বেশি পেয়ে মি. ট্রাম্পের সর্বমোট ডেলিগেট সমর্থন দাঁড়িয়েছে ১,২৩৮টিতে।

প্রতিক্রিয়া ব্যক্ত করে ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, এর মানে হচ্ছে, পৃথিবীর সবচে’ ক্ষমতাধর কাজটি পেতে লড়াই করতে যাচ্ছেন একজন অযোগ্য ও অথর্ব মানুষ।

অন্যদিকে, জাপানে জি-৭ এর সম্মেলনে মি. ওবামা বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীদের মনোনয়ন পাবার লড়াইটি বিশ্ব নেতারাও পর্যবেক্ষণ করছেন, এবং তারা অত্যন্ত বিস্মিত হয়েছেন যে রিপাবলিকান পার্টি মি. ট্রাম্পকে মনোনয়ন দিতে যাচ্ছে। বিবিসি