Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:১১ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

“মনে হয় যেন আমরা একটি পিশাচ দ্বীপে বসবাস করছি”- খালেদা জিয়া

দেশের সার্বিক পরিস্থিতি অতীতের যেকোনো সময়ের চেয়ে বিপজ্জনক বলে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘মনে হয় যেন আমরা একটি পিশাচ দ্বীপে বসবাস করছি’।

সোমবার মার্কিন রাষ্ট্রদূতের সাবেক প্রটোকল কর্মকতা জুলহাজ মান্নান ও তার বন্ধুকে কুপিয়ে এবং  সাবেক কারারক্ষী রুস্তম আলীকে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি এ মন্তব্য করেন।

মঙ্গলবার এক বিবৃতিতে অবিলম্বে এ সব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান খালেদা জিয়া। তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এ সব হত্যাকাণ্ডের জন্য সরকারকে দায়ী করে বিএনপি চেয়ারপারসন বলেন, ভোটারবিহীন সরকারের এই সমস্ত অপকৌশল মূলত প্রকৃত ঘটনাকে ধামাচাপা দেয়া ও আসল অপরাধীদের আড়াল করা।

তিনি বলেন, সরকার প্রধান যতই উচ্চস্বরে বক্তব্য দিয়ে বিভ্রান্তি তৈরি করুন না কেন, তাভেল্লা থেকে শুরু করে জুলহাজ-তনয় ও রুস্তম আলী পর্যন্ত প্রতিটি হত্যার দায় এই সরকারকেই নিতে হবে।

‘তিনি (প্রধানমন্ত্রী) যতই উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচষ্টো করুন না কেন কিংবা জাতীয় অর্থনীতির হরিলুট ও রাজকোষ চুরির ঘটনা এড়াতে তিনি যতই অপকৌশল করুন না কেন, জনগণের দৃষ্টিকে ঝাপসা করতে পারবেন না’ যোগ করেন খালেদা জিয়া।

তিনি বলেন, ‘তার (প্রধানমন্ত্রী) অপকৌশল বাস্তবায়ন করতে তিনি যতই দূষিত পরিকল্পনা করুন না কেন, ভোটারবিহীন সরকারকেই এর জন্য জনগণের নিকট একদিন জবাবদিহি করতেই হবে।’

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন,  দেশের মানুষ এক ভয়াল নৈঃশব্দের মধ্যে আতংকের দিন যাপন করছে। সরকার সর্বক্ষেত্রে একচেটিয়াত্ব প্রতিষ্ঠিত করতে গিয়ে গণতন্ত্রের পাশাপাশি রাজনৈতিক, সামাজিক ভারসাম্যকেও চরমভাবে ভেঙে ফেলেছে।’

তিনি বলেন, সর্বক্ষেত্রে দলীয়করণ করতে গিয়ে রাষ্ট্রের সব অঙ্গ নিরপেক্ষতা হারিয়েছে। সুতরাং চারিদিকে অরাজকতারই জয়জয়কার।

খালেদা জিয়া বলেন, ‘কর্তৃত্ববাদী শাসন এতো বেপরোয়া হয়ে উঠেছে যে, মানুষের মুখে টু শব্দ শুনলেই সেই মানুষের টুটি চেপে ধরার জন্য ধেয়ে আসে রাষ্ট্রযন্ত্র। মনে হয় যেন আমরা একটি পিশাচ দ্বীপে বসবাস করছি।’

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই বিবৃতিতে তিনি বলেন, মানুষের নিরাপত্তা, মানুষের অধিকার,  ভোটাধিকার, নির্বাচন, গণতন্ত্র, শান্তি, স্বস্তি, নিরাপত্তা এখন লাশবাহী গাড়িতে।

বিএনপি চেয়ারপারসন বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার সহিংস রক্তপাত ঘটানো ছাড়া তাদের টিকে থাকার অন্য কোনো পথ খোলা নেই। দেশ পরিচালনায় যেহেতু জনগণের সমর্থন নেই, সেহেতু খুন-জখম টিকিয়ে রাখাকেই তারা পরিত্রাণের পথ মনে করছে।