ব্রেকিং নিউজ

রাত ১১:১৩ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

‘মধ্যবর্তী নির্বাচন চায় না বিএনপি’

মধ্যবর্তী নির্বাচন নয়, বিএনপি অবিলম্বে সবার অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন চায় বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল বলেন, আমরা মধ্যবর্তী নয়, আগের নির্বাচন চাই। কেননা ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের নামে যে প্রহসন হয়েছে তাতে জনগণের অধিকার কেড়ে নেয়া হয়েছিল। গণতান্ত্রিক প্রক্রিয়ায় জনগণের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন চাই।

শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে জোট বাঁধ’ শীর্ষক আলোচনায় ফখরুল এ কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান।

মধ্যবর্তী নির্বাচনের যে কথা ওঠেছে তা মানুষকে বিভ্রান্ত করার জন্য বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, বিএনপি মধ্যবর্তী নির্বাচন চায় না। বিএনপি গত নির্বাচন মানে না। বিএনপি একটি নতুন নির্বাচন চায়। আর সেই নির্বাচন অবশ্যই হতে হবে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের অধীনে। সেই নির্বাচন পরিচালনা করবে একটি সম্পূর্ণ নিরপেক্ষ নির্বাচন কমিশন। সরকারের সার্চ কমিটি নয়, জনগণের সার্চ কমিটি ​দিয়ে সেই কমি​শন গঠন করতে হবে। জনগণের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন করতে হবে। না হলে যে কমিশনই গঠন করা হোক জনগণ তা গ্রহণ করবে না।