Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৪৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

রাশেদ খান মেনন
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, ফাইল ফটো

মত প্রকাশের স্বাধীনতা ও মুক্ত চিন্তা প্রশ্নের সন্মুখীন : মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, আজ মত প্রকাশের স্বাধীনতা ও মুক্ত চিন্তা প্রশ্নের সন্মুখীন।

তিনি বলেন, আজ মত প্রকাশের স্বাধীনতা ও মুক্ত চিন্তা প্রশ্নের সন্মুখীন। ব্লগারদের খুঁজে দেখা হচ্ছে, তারা ধর্মের বিরুদ্ধে কিছু লিখছে কিনা। মুক্ত চিন্তার নামে অন্যের ধর্মের উপর আঘাত করা ঠিক নয়।

মেনন বলেন, আওয়ামী ওলামা লীগ নববর্ষ সম্পর্কে কটুক্তি করেছে এবং আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেছে ‘আওয়ামী ওলেমা লীগ আওয়ামী লীগের অংগ সংগঠন নয়’। ভালকথা। তবে তারা যে কথাটি বলেছে তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, রাজনীতির নামে সকল প্রকার দখল, দুর্নীতি, নির্যাতনের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশ ও রাজনীতি বাঁচাতে যুবদের বিকল্প নেই। দেশের সকল প্রকার ন্যায় সংগত লড়াইয়ে নেতৃত্ব দেবে যুব সমাজ এবং তার নেতৃত্বে থাকবে যুব মৈত্রী।

মন্ত্রী আজ তোপখানা রোডের ওয়ার্কার্স পার্টির কার্যালয়ের সামনে শহীদ রাসেল মঞ্চে অনুষ্ঠিত বাংলাদেশ যুব মৈত্রীর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সংগঠনের সভাপতি মোস্তফা আলমগীর রতনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য নুর আহমদ বকুল, যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ফজলু প্রমুখ।

মেনন বলেন, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা আজ আর জাতীয় যুদ্ধ নয়। এ যুদ্ধ আজ আন্তর্জাতিকভাবে ছড়িয়ে পড়েছে। এ যুদ্ধকে যুব সমাজকে মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, আমরা উন্নয়নের পথে এগিয়ে চলেছি। আমাদের জিডিপি বৃদ্ধি পেয়েছে। অর্থনৈতিক ভাবে আমরা সাবলম্বী হচ্ছি। আমরা সব ক্ষেত্রে অগ্রসর হচ্ছি। সূত্রঃ বাসস 

 

http://www.bssnews.net/bangla/newsDetails.php?cat=6&id=342356&date=2016-04-16