ব্রেকিং নিউজ

রাত ৩:২৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ফটো

‘ভয়ঙ্কর আরেকটি জঙ্গি হামলা থেকে রক্ষা পেয়েছে দেশ’- প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে আইন-শৃঙ্খলা বাহিনী আজ সকালে কল্যাণপুরে অভিযান চালানোর ফলে দেশের আরেকটি ভয়ঙ্কর জঙ্গি হামলার চেষ্টা ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, গুলশানের মতো আরেকটি ভয়াবহ হত্যাযজ্ঞের প্রচেষ্টার ব্যাপারে গোয়েন্দা সংস্থার নজরে আসায় সরকার দ্রুত পদক্ষেপ নিয়েছে।

আজ প্রধানমন্ত্রী তাঁর তেজগাঁও কার্যালয়ে ৪ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন উদ্বোধনকালে একথা বলেন।

pm445

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী রাতে জঙ্গিদের আস্তানা ঘিরে ফেলে। অবশেষে সকালে তারা অভিযান চালালে ৯ জঙ্গি নিহত এবং অপর একজন আহত হয়। এক জঙ্গি পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী অত্যন্ত সফল অভিযান পরিচালনা করেছে এবং তারা যেকোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত ছিল এবং জঙ্গিরা ভয়ঙ্কর হামলার প্রস্তুতি নিয়েছিল।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী দ্রুত পদক্ষেপ নেয়ায় ভয়ঙ্কর জঙ্গি হামলা থেকে দেশ রক্ষা পেয়েছে।

শেখ হাসিনা বলেন, ‘আমরা এ ধরনের জঙ্গি হামলা রোধ করতে পেরেছি এবং এটি জীবন ও জনগণের সম্পদ রক্ষায় এখন একটি দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে তাদের কৃপায় জঙ্গি ও সন্ত্রাসীরা এ ধরনের অবস্থান তৈরি করলেও আমাদের নীতি হচ্ছে এই অশুভ চক্র বাংলাদেশে কখনোই আশ্রয় পাবে না।

শেখ হাসিনা বলেন, জঙ্গিদের বিরুদ্ধে একটি জনমত তৈরি হয়েছে এবং যেকোন উপায়ে হোক আমরা তাদের বিরুদ্ধে মোাকবেলা করবো। এক্ষেত্রে তিনি জেলা প্রশাসকদের বিরাট ভূমিকা রয়েছে বলে উল্লেখ করেন।