ব্রেকিং নিউজ

সকাল ৮:৩৫ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ফাইল ফটো

ভ্যাট ও আবগারি শুল্ক বিষয়ে অনড় অর্থমন্ত্রী

বাজেট প্রস্তাবনায় যে আবগারি শুল্ক আরোপ করা হয়েছে তা বাতিলের কোনো পরিকল্পনা এই মুহূর্তে নেই বলে জানিয়েছেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এছাড়া ১৫ শতাংশ ভ্যাট প্রস্তাব থেকে এবার আর সরে আসবেন না বলেও সাফ জানিয়েছেন অর্থমন্ত্রী।

বৃহস্পতিবার বিকালে সম্প্রতি সরকারিকরণকৃত সিলেটের মদন মোহন কলেজে স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের কাছে হস্তান্তর করতে ‘ডিড অব গিফট নিবন্ধন’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আবগারি শুল্ক নিয়ে এত কথা হচ্ছে , এটা তো আগেও ছিল। সীমাটা ২০ হাজার থেকে বাড়িয়ে এখন এক লাখ করা হয়েছে। তবে পার্লামেন্টে আলোচনার পর সেখান থেকে যে সিদ্ধান্ত হবে সেটাই চূড়ান্ত হবে।

ব্যবসায়ীরা ১৫ শতাংশ ভ্যাট আগামী অর্থবছর থেকে কার্যকরের যে প্রস্তাব রেখেছেন তা মানবেন কিনা এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, তার কোনো সুযোগই নেই।

তিনি বলেন, ২০১২ সাল থেকে ব্যবসায়ীদের সুযোগ দেয়া হয়েছে। গত বছর শেষবারের মত সুযোগ দিয়েছি। এবার আর কোন অবস্থাতেই সেই সুযোগ দেয়া হবে না। ভ্যাট ১৫ শতাংশই থাকছে।

অনুষ্ঠানে কলেজের ম্যানেজিং কমিটিরও সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও কলেজ অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষামন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।