ব্রেকিং নিউজ

সকাল ৯:৩২ ঢাকা, শুক্রবার  ২৫শে মে ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ
মাহবুব-উল-আলম হানিফ, ফাইল ফটো

“ভোট বৃদ্ধি পেলে বেগম জিয়া জেলেই থাকুক”

‘বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে থাকা মাইনাস নয়, বরং প্লাস, এতে তার ভোট বাড়ছে, বিএনপি নেতাদের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন ‘বেগম খালেদা জিয়া কারাগারে থাকলে যদি ভোট বৃদ্ধি পায়, তাহলে তিনি (বেগম জিয়া) আমরণ কারাগারেই থাকুক।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বেগম খালেদা জিয়াকে দুর্নীতিবাজ ও সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করে বলেছেন, ‘দেশের জনগণ বিএনপির এসব দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায়, জনগণও তাহলে নিরাপদে এবং দেশ শান্তিতে থাকবে।’

মাহবুব-উল-আলম হানিফ আজ সকালে কুষ্টিয়া পলিটেকনিক ইনষ্টিটিউটে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এরপর তিনি পলিটেকনিক ইনষ্টিটিউটের শিক্ষকদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনব্যাপী কর্মসুচীর উদ্বোধন করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কুষ্টিয়া পলিটেকনিক ইনষ্টিটিউটের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোশাররফ হোসেনের সভাপতিত্ব করেন।

হানিফ বলেন, পলিটেকনিক ইনষ্টিটিউটই বাংলাদেশে প্রথম প্রকৌশলী বানানোর শিক্ষা কেন্দ্র। আগে পৌরসভা, এলজিইডি, সড়ক ও জনপথসহ বিভিন্ন সরকারী প্রকৌশল দপ্তরগুলোতে পলিটেকনিক ইনষ্টিটিউটের ডিপ্লোমাধারীদের দিয়েই পরিচালিত হতো। তবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপনের পর এ দেশে বিএসসি বা মূল প্রকৌশলীদের ‘আমাদের সরকারী-বে-সরকারী দপ্তরসমুহে প্রবেশ শুরু হয়’। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রকৌশলীদের ভূমিকা অনেক। সিভিল, ইলেক্ট্রট্রিক্যাল, কম্পিউটার সাইন্স, ম্যাকানিক্যালসহ বিভিন্ন বিষয়ে ডিপ্লোমা ডিগ্রী নিয়ে অন্তত একজন ছেলে বা মেয়ে একটি কর্মসংস্থানের পথ খুঁজে পায়।

তিনি কুষ্টিয়া পলিটেকনিক ইনষ্টিটিউটের অতীত ঐতিহ্য তুলে ধরেন এবং এর শিক্ষা কার্যক্রমে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের যত্নবান হওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে জলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।