Press "Enter" to skip to content

ভেনিজুয়েলার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের

মার্কিন ত্রাণ সীমান্ত দিয়ে প্রবেশের চেষ্টাকে বাধা দেয়ায় ওয়াশিংটন নতুন করে ভেনিজুয়েলার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। খবর এএফপি’র।

নির্বিঘ্নে ত্রাণ সরবরাহের আহবান জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের দেয়া প্রস্তাব রাশিয়া ও চীন ভেটো দেয়ার একদিন পর ওয়াশিংটন জানায়, তারা ভেনিজুয়েলার সামরিক বাহিনীর ছয় কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। গত সপ্তাহান্তে মার্কিন নেতৃত্বাধীন ত্রাণ বহর আটকে দেয়ার দায়ে তাদের ওপর এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন এক বিবৃতিতে বলেন, ‘সহিংসতা, মৃত্যু এবং অযৌক্তিকভাবে খাদ্য ধ্বংসের কারণে আমরা মাদুরোর নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করছি।’

এছাড়া যুক্তরাষ্ট্র ভেনিজুয়েলার ৪৯ কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের ভিসা বাতিল করেছে বলেও মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে।

উল্লেখ্য, চরম অর্থনৈতিক সংকটের মুখে থাকা ভেনিজুয়েলাকে কিভাবে সহযোগিতা করা যায় সেটা নিয়ে শুক্রবার যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে নতুন করে সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে মস্কো।

Mission News Theme by Compete Themes.