ব্রেকিং নিউজ

রাত ১:২০ ঢাকা, রবিবার  ২২শে জুলাই ২০১৮ ইং

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

ভূমিধসে বহু প্রাণহানির ঘটনায় রাষ্ট্রপতির শোক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে রাতভর প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে প্রাণহানির ঘটনায় আজ শোক প্রকাশ করেছেন।

আজ এক শোক বাণীতে রাষ্ট্রপতি চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবানে বেসামরিক জনগণের এবং উদ্ধার কাজে নিয়োজিত কয়েকজন সেনা সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার অভিযান সম্পন্ন করতে এবং ভূমিধসের ঘটনায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আবদুল হামিদ নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রাঙ্গামাটি ও বান্দরবানে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির অনেক বাসিন্দা পাহাড় বা উঁচু জমিতে বা তার পাশে অস্থায়ী ঘর তৈরি করে বসবাস করে থাকে। -বাসস

উল্লেখ্য, সকালে প্রাথমিকভাবে সংবাদে নিহতের সংখ্যা ছিল ১০ জন। দিনের সময় যতোই পার হচ্ছে নিহতের সংখ্যা বেড়েই চলেছে।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত সংবাদে জানাগেছে, সোমবার টানা বৃষ্টির ফলে চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবানে পাহাড়ধস ও গাছ চাপায় সর্বশেষ পাওয়া খবর বিকেল পর্যন্ত ১০৭ জন নিহত হয়েছেন। যাদের মধ্যে উদ্ধারকাজে নিয়োজিত ৪ সেনাসদস্যও রয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত ওই ১০৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতে সংখ্যা বাড়তে পারে বলে উদ্ধার কাজে নিয়োজিত সূত্র থেকে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে রাঙ্গামাটির মানিক ছড়িতে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পরে স্থানীয়দের উদ্ধার করতে গিয়ে প্রাণ দিলেন ৪ সেনা। নিহত ৪ সেনাসদস্যর মধ্যে আছেন মেজর মাহফুজ, ক্যাপটেন তানভির, করপোরাল আজিজ, সৈনিক শাহিন।