Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৪৮ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়াতে আহবান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি আব্দুল হামিদ একটি সুন্দর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে টিকাদান কর্মসূচি সফল করতে শুক্রবার ‘জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০১৫’ (দ্বিতীয় দফা) উদ্বোধন করেছেন।
রাষ্ট্রপতি শুক্রবার বঙ্গভবনে বেশকিছু শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে দেশব্যাপী এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন। তিনি পিতা-মাতার প্রতি তাদের ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের এই জীবন রক্ষাকারী ক্যাপসুল খাওয়াতে নিকটবর্তী টিকা কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য পিতা-মাতাদের প্রতি আহবান জানান।
শনিবার দিনব্যাপী জাতীয় ক্যাম্পেইন চলাকালে ২ কোটি ১৪ লাখেরও বেশি শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রংয়ের উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিটার-এ প্লাস ক্যাপসুল দেয়া হবে। অপরদিকে ১২ মাস থেকে ৫৯ মাস শিশুদের দেয়া হবে লাল রংয়ের একটি ক্যাপসুল।
অনুষ্ঠানে বক্তৃতাকালে আব্দুল হামিদ বলেন, শিশুরা জাতির ভবিষ্যত এবং সরকার তাদের জন্য একটি সুন্দর বাংলাদেশ নির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, ‘এই টিকাদান কর্মসূচি সফল করতে পারলে আমরা ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।’
সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাসস্ট্যান্ড, রেল স্টেশন, লঞ্চ টার্মিনাল, এয়ারপোর্ট, ফেরিঘাট, সেতুর টোল সেন্টার ও খেয়াঘাটে খোলা ২০ হাজার মোবাইল সেন্টার এবং ১ লাখ ২০ হাজার স্থায়ী হেলথ সেন্টারের মাধ্যমে শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।
অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও স্বাস্থ্য সচিব মঞ্জুরুল ইসলাম বক্তৃতা করেন।