Press "Enter" to skip to content

ভারতে উড়াল সেতু ধসে এখনও চলছে উদ্ধারকাজ, মৃতের সংখ্যা বেড়ে ২৬

পেরিয়ে গিয়েছে ২৩ ঘণ্টা। শুক্রবার সকালেও উদ্ধারকাজ শেষ হয়নি বিবেকানন্দ উড়ালপুলে। এমন কি শেষ হতে যে আরও বেশ কিছুটা সময় লাগবে তাও পরিষ্কার জানিয়ে দিয়েছে উদ্ধারকারীদল। তবে জোর কদমে চলছে উদ্ধারকার্য। ঘটনাস্থলে রয়েছে পুলিশ, দমকলকর্মী, এনডিআরএফ এবং সেনা জওয়ানরা। এ দিন সকাল ৭টা নাগাদ আরও ২টি মৃতদেহ উদ্ধার করা হয়। তাঁর মধ্যে একজন মহিলা। তাঁদের মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, ওই মহিলার নাম শাবানা বানু, তিনি কলুটোলার বাসিন্দা। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬।  স্থানীয় বাসিন্দাদের দাবি, এখনও বেশ কিছু মানুষ চাপা পড়ে রয়েছেন ধ্বংসস্তূপের তলায়।

এ দিন সকাল থেকেই দু একটা দোকান ছাড়া আর সমস্ত দোকানই  ছিল  বন্ধ। ডি সি সাউথ মুরলিধর শর্মা ঘটনাস্থলে উপস্থিত থেকে সমস্ত কাজ তদারকি করছেন। কলকাতা পুলিশের  সিপি রাজীব কুমার, ডি সি সাউথ মুরলিধর শর্মা, ডি সি নর্থ শুভঙ্কর সিনহা সরকার, জয়েন্ট সিপি ট্র্যাফিক এল এন মীনা সকলেই রয়েছেন ঘটনাস্থলে। সিমেন্টের চাঁই ভেঙে সরানোর জন্য দু’টি বুলডোজার নিয়ে আসা হয়েছে বলে পুলিশে জানিয়েছে। বিপর্যয় মোকাবিলা দফতরের ডিজি, এস এস গুলেরিয়া সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, ‘‘বিশেষজ্ঞ দিয়ে উদ্ধারকাজ চালানো হচ্ছে। হাইড্রোলিক জেটের প্রয়োজন। যাতে ব্রিজের বাকি অংশ ভেঙ্গে না পড়ে। কিন্তু উদ্ধারকাজ শেষ হতে এখনও বেশ কিছুটা সময় লাগবে।’’ ঘটনাস্থলে যাওয়ার কথা রয়েছে কেএমডিএ-র সিইও এবং বিষেশজ্ঞদের আরও একটি দলের।

রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী বলেন, “রাজ্যের সমস্ত উড়ালপুল পরীক্ষা করে দেখা হবে।” এই দুর্ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলেও জানিয়েছেন  তিনি।

Don`t copy text!