ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৪৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনে আজ সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন করেছেন।
সকাল ৮টা ৪০মিনিটে তিনি মন্দিরে এসে পৌঁছলে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন এবং স্থানীয় এমপি হাজী মো: সেলিম মন্দিরের গেটে তাঁকে পুষ্পতোড়া প্রদান করে স্বাগত জানান। এসময় মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জে এল ভৌমিক এবং সাধারণ সম্পাদক নারায়ন সাহা মনি উপস্থিত ছিলেন।
সাদা কোর্তা এবং পায়জামা পরিহিত সৌম্য-দর্শন ভারতের প্রধানমন্ত্রী মন্দিরের মূল বেদিতে প্রবেশের সাথে সাথে শঙ্খ, ঢাকঢোলের বাদ্য বাজিয়ে এবং উলুধ্বনি দিয়ে তাকে বরণ করে নেয়া হয়।
নরেন্দ্র মোদি মন্দিরে প্রবেশ করে দেবি দুর্গার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মন্দিরের প্রধান সেবাইয়েত প্রদীপ চক্রবর্তী তার সাথে ছিলেন।
পরে ঢাকেশ্বরী জাতীয় মন্দির-এর পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রীকে দেবি দুর্গার প্রতিকৃতি সম্বলিত ক্রেষ্ট প্রদান করা হয়। এ সময় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্যপরিষদের সভাপতি মেজর জেনারেল (অব.) সি আর দত্ত নরেন্দ্র মোদিকে উত্তরীয় পরিয়ে দেন ।
ভারতের প্রধানমন্ত্রী সার্বজনীন পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং সবার সাথে করমর্দন করেন। পরে তিনি মন্দিরে অবস্থিত শিব মন্দির পরিদর্শন করেন এবং ছবি তোলেন।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্যপরিষদেও সাধারণ সম্পাদক এডভোকেট রাণাদাস গুপ্ত, পূজা উদযাপন কমিটির নেতা কাজল দেবনাথ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা , ড. নিম চন্দ্র ভৌমিক, এডভোকেট সুব্রত চৌধুরী, নির্মল কুমার চাটার্জ্জী, এডভোকেট তাপস পাল প্রমুখ।
সকাল ৮টা ৫৬ মিনিটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকার রামকৃষ্ণ মিশনের উদ্দেশ্যে ঢাকেশ্বরী মন্দির ত্যাগ করেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী দু’দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার সকালে ঢাকায় এসে পৌঁঁছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দিন সকাল ১০টা ২৫ মিনিটে বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বিমানবন্দরে তাঁকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।