ব্রেকিং নিউজ

ভোর ৫:৪৭ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘ভারতবিদ্বেষী প্রপাগান্ডা করে ন্যায্য পাওনা আদায় করা যাবে না’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রপাগান্ডা করে ভারতের কাছ থেকে ন্যায্য পাওনা আদায় করা যাবে না। ভারত আমাদের দুঃসময়ের বন্ধু -এ কথা উল্লেখ করে তিনি বলেন, ভারতবিদ্বেষী প্রচারণা ও প্রপাগান্ডা করে ভারতের কাছ থেকে প্রতিবেশী হিসেবে আমাদের ন্যায্য পাওনা আদায় করা যাবে না। সুসম্পর্ক বজায় রেখেই আমাদের ন্যায্য পাওয়া বুঝে নিতে হবে।

মন্ত্রী আজ শুক্রবার দুপুরে গাজীপুর সদর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় সড়ক ও জনপথের পরিদর্শন বাংলো ‘বন বিলাস’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

এসময় বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান সরকার, ব্রিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, স ও জ’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, ঢাকা-গাজীপুর বি আর টি প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার ছানাউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে গঙ্গা চুক্তি হয়েছে, তিস্তা চুক্তিও হবে। তিস্তা চুক্তি এখন সময়ের ব্যাপার উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে গেছেন। দিল্লিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও থাকবেন। সেখানে তিস্তা ও অভিন্ন নদী নিয়ে আলোচনায় আরও অগ্রগতি হবে।

এর আগে ভারতের সাথে শান্তিপূর্ণভাবে ছিটমহল বিনিময় হয়েছে। শুধু বিনিময় নয়, আমাদের ৩৫টি ছিটমহলে ইউপি নির্বাচনও হয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী।