ব্রেকিং নিউজ

দুপুর ২:৩৯ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প
এগিয়ে থাকার প্রচেষ্টা জোরদার করছেন হিলারি

বড় ব্যবধানে এগিয়ে থাকতে চান হিলারি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে থাকার প্রচেষ্টা জোরদার করছেন।

বিভিন্ন জরিপে দেখা গেছে, হিলারি ইতোমধ্যে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্পের চেয়ে বেশ ব্যবধানে এগিয়ে আছেন। আর মাত্র দুই সপ্তাহ পর দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবিসি টেলিভিশনের এক জনমত জরিপে দেখা গেছে, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ৫০ শতাংশ ভোট পেতে যাচ্ছেন। আর রিয়েল স্টেট ব্যবসায়ী ট্রাম্প পেতে যাচ্ছেন ৩৮ শতাংশ ভোট।

ট্রাম্পের প্রচারণা শিবিরের ব্যবস্থাপক কেলিয়ানি কনওয়ে রোববার এনবিসি টেলিভিশনের ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে স্বীকার করেছেন, তারা পিছিয়ে রয়েছেন। তবে তিনি বলেন, নির্বাচন এখনও শেষ হয়ে যায়নি।

ফ্লোরিডার নেপলসে এক সমাবেশে ট্রাম্প তার সমর্থকদের গণমাধ্যমের কথা বিশ্বাস না করার আহবান জানান।

হিলারি ক্লিনটন শার্লটে এক সমাবেশে বলেন, ‘আপনারা যা চান এবং নিজেদের ও ভবিষ্যতের জন্য যা বিশ্বাস করেন তার আলোকেই আপনাদের সিদ্ধান্ত নিতে হবে।’

রিয়েল ক্লিয়ার পলিটিক্স অনুযায়ী, হিলারি সারাদেশে ট্রাম্পের চেয়ে গড়ে ছয় পয়েন্টে এগিয়ে আছেন। তিনি বেশিরভাগ গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতেও এগিয়ে রয়েছেন।