ব্রেকিং নিউজ

রাত ৯:২৪ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

বড় প্রকল্পগুলোর কাজ ত্বরান্বিত করুন : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে সরকারের বড় বড় প্রকল্পের কাজ ত্বরান্বিত করতে জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছেন।

ওবায়দুল কাদের আজ বিকেলে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের মিলনায়তনে তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে জেলা প্রশাসকদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এ নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, ‘পদ্মাসেতু এখন আর কোন স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা। পদ্মাসেতু, মেট্রোরেলসহ সরকারের নেয়া বড় প্রকল্পগুলোর নির্মাণ কাজ ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে।’

সেতুমন্ত্রী কাদের বলেন, নির্বাচনের আগে আর নতুন রাস্তা নির্মাণ করা সম্ভব নয়। যে রাস্তাগুলো রয়েছে সেগুলো সচল করে রাখতে হবে। সামনে ঈদ-উল-আযহা। ভারি বৃষ্টিপাত, ভারী যানবাহন, পশুবাহী ট্রাক, পশুর হাট, ইজিবাইক যাতে রাস্তায় যানজট তৈরি করে ঈদের ঘরমুখী মানুষের দুর্ভোগ তৈরি করতে না পারে সে ব্যাপারে তাদের সঙ্গে আলোচনা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, গত ঈদ-উল-ফিতরের আগেও মানুষ যাতে স্বস্তিতে বাড়ি যেতে পারে এবং ঈদ শেষে কর্মস্থলে ফিরতে পারে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছিল। আসন্ন ঈদেও যাতে মানুষ ভোগান্তি ছাড়াই বাড়ি যেতে পারে এবং কর্মস্থলে ফিরে আসতে পারে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দলের সাধারণ সম্পাদক হিসেবে তাদের বলেছি, সরকার বিব্রত হয় এমন কাজ আপনারা করবেন না। তাদের আরো বলেছি, কারো চাপের মুখে নত হয়ে কোন কাজ করবেন না।
অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসকদের যে বার্তা দিয়েছেন সেটাই সরকারের বার্তা। তাদের প্রতি আমাদের আলাদা কোন ম্যাসেজ নেই।

গতকাল মঙ্গলবার থেকে সচিবালয়ে তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন শুরু হয়েছে। আজ ছিল সম্মেলনের দ্বিতীয় দিন। আগামীকাল সমাপনী অধিবেশনের মধ্য দিয়ে এ সম্মেলন শেষ হবে।