Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৪ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ব্লগার হত্যাকারীদের বিচারের মুখোমুখি করতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বিভিন্ন সময়ে সংঘটিত ব্লগার হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটন এবং হত্যাকারী ও তাদের সহযোগীদের শনাক্ত করে বিচারের মুখোমুখি করতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ব্লগার হত্যাকারীসহ জঙ্গীদের বিরুদ্ধে সরকারের দৃঢ় অবস্থানের কারণে নিবিড় তদন্তের মাধ্যমে ব্লগার রাজীব হায়দার, ওয়াসিকুর রহমান বাবু ও আরিফ রহমান দিপুদের হত্যাকারী এবং আসিফ মহিউদ্দিনের ওপর আক্রমণকারীদের তদন্তের মাধ্যমে শনাক্ত করে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা সম্ভব হয়েছে।
তিনি বলেন, অন্যান্য ব্লগার হত্যাকারীদের শনাক্ত করে বিচারে সোপর্দ করার জন্য এসব মামলা নিবিড়ভাবে তদন্ত করা হচ্ছে।
আসাদুজ্জামান খাঁন বলেন, জঙ্গীদের অপতৎপরতা রোধ করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। ব্লগার হত্যাকান্ড ও জঙ্গীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্ত কার্যক্রম ঊর্ধ্বতন কর্মকর্তাগণ নিয়মিত মনিটর করছেন।
জাসদের সদস্য বেগম লুৎফা তাহেরের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, অপরাধ দমন, অপরাধী সনাক্তকরণ ও মাদকদ্রব্যের ব্যবহার রোধকল্পে সরকার সব সময় সচেষ্ট রয়েছে।
মন্ত্রী বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে জনগণের জানমালের নিরাপত্তা বিধানের জন্য অপরাধী, মাদকসেবী ও চোরাকারবারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে দেশের শান্তি-শৃঙ্খলা সমুন্নত রাখার কার্যক্রম জোরদার করা হয়েছে।
তিনি বলেন, দেশের বিভিন্ন থানায় রুজুকৃত মামলাসমূহের সুষ্ঠু ও যথাযথ তদন্তের মাধ্যমে অপরাধীদের সনাক্ত করে বিচারের আওতায় আনা হচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সংঘটিত অপরাধের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগের পাশাপাশি অপরাধ সংঘটন প্রতিরোধেও নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এজন্য পুলিশের টহল জোরদারসহ চিহ্নিত অপরাধীদের বিরুদ্ধে নিয়মিত ও বিশেষ অভিযান অব্যাহত রয়েছে।
তিনি বলেন, এছাড়া সভা সেমিনার, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমেও সাধারণ জনগণকে বিভিন্ন ধরনের অপরাধের বিরুদ্ধে সচেতন করা হচ্ছে।