Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রানা রিমান্ডে

ব্লগার রাজীব হত্যায় ‘মৃত্যুদন্ডপ্রাপ্ত রানা গ্রেপ্তার’

ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ও ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি রেদোয়ানুল আজাদ রানাকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। অভিযানের সময় পুলিশ তার সহযোগী জঙ্গি সদস্য আশরাফকেও গ্রেপ্তার করেছে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. ইউসুফ আলী গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ সোমবার দুপুর ২টায় ঢাকার উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ফেব্রুয়ারি পল্লবী থানা এলাকার ব্লগার রাজিব হায়দারকে হত্যা করে জঙ্গি সদস্যরা। এ ঘটনা তদন্তের পর মোট আট জনের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। আদালতে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর এদের বিচারকার্য সম্পন্ন হয় এবং দু’জনকে মৃত্যুদন্ড দেয়া হয়। অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা হয়। এদের মধ্যে মূল পরিকল্পনাকারি রেদোয়ানুল আজাদ রানা ২০১৪ সালেই মালয়েশিয়াতে পালিয়ে যায়। রেদোয়ানুলের বাড়ি ফেনী জেলায় হলেও সে গাজীপুরের ভুয়া ঠিকানা দিয়ে পাসপোর্ট করে মালয়েশিয়ায় যায়। সেখান থেকেই সে জঙ্গি কার্যক্রম চালিয়ে আসছিল। জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিম তার হাত দিয়ে ২০১৩ সালে সংগঠিত হয়। তখন সে নর্থ-সাউথ ইউনিভার্সিটির ছাত্র ছিল। সে নর্থ-সাউথ ইউনিভার্সিটির ছাত্রদের নিয়ে কয়েকটি সেল গঠন করে এবং তাদের একটি সেল ব্লগার রাজীবকে হত্যা করে। বাংলাদেশের গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যের প্রেক্ষিতে মালয়েশিয়ার গোয়েন্দা সংস্থা তার অবস্থান জেনে তাকে গ্রেপ্তার করে দেশে ফেরত পাঠায়। পরবর্তী সময়ে সিটির ক্রাইম ইউনিটের একটি দল আজ উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।