Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৯ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

নাজিমুদ্দিন সামাদের ফেসবুক থেকে নেয়া ফটো

ব্লগার নাজিম হত্যায় আল-কায়েদার দায় স্বীকার: সাইট ইন্টেলিজেন্স

অনলাইন অ্যাক্টিভিস্ট  নাজিমুদ্দিন হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে আল-কায়েদা ভারতীয় উপমহাদেশের বাংলাদেশ শাখা-আনসার আল ইসলাম। এমন দাবি করেছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। যুক্তরাষ্ট ভিত্তিক এ সংস্থাটির বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, হত্যাকাণ্ডের দুইদিন পর শুক্রবার রাতে সাইট ইন্টেলিজেন্সের ওয়েবপেজে দায় স্বীকারের বার্তাটি প্রকাশ করা হয়েছে।

 খবরে বলা হয়, ভারতীয় উপমহাদেশে আল-কায়েদার (একিউআইএস) বাংলাদেশ শাখা আনসার আল-ইসলাম বলেছে, ব্লগার নাজিমুদ্দিন সামাদ ফেইসবুকে আল্লাহ, নবী মোহাম্মদ ও ইসলামকে অবমামনা করায় ‘প্রতিশোধ’ হিসেবে তাদের সদস্যরা এই হামলা চালিয়েছে।

বাংলা ও ইংরেজিতে লেখা একিউআইএসের ওই বার্তায় বলা হয়, এই অপারেশন চালানো হয়েছে এই দেশের সেই সব ধর্ম অবমাননাকারীদের শিক্ষা দিতে, যাদের বিষাক্ত জিহ্বা লাগাতার আল্লাহ, ইসলাম ধর্ম ও রাসুলের অবমাননা করে যাচ্ছে।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্সের ছাত্র নাজিমুদ্দিনকে বুধবার রাত ৯টার দিকে সূত্রাপুরের একরামপুরে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি চালিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ফেসবুকে ধর্ম নিয়ে লেখালেখির কারণে নাজিম হুমকি পেয়েছিলেন বলে তার স্বজনরা জানিয়েছেন।এ কারণে তিনি কিছু দিন ফেসবুক বন্ধ রেখেছিলেন। সিলেটের লিডিং ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে স্নাতক পাস করা নাজিম ঢাকা এসেছিলেন কয়েক মাস আগে। সিলেটে থাকার সময় তিনি গণজাগরণ মঞ্চের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন বলে তার সহপাঠিরা বলছেন।