Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৬ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

‘ব্যাংকের এমডি হলেও অনিয়ম করে পার পাবে না’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যাংক খাতে অনিয়ম করে কেউ পার পাবে না। ব্যাংকের এমডি হোক আর তার চেয়েও বড় কিছু হোক, কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, দুর্নীতির কারণে রাষ্ট্রায়ত্ত সোনালী ও বেসিক ব্যাংক এখন বিপদে আছে। এজন্য তাদের সংস্কার প্রয়োজন, আর এটা হচ্ছে।

অর্থমন্ত্রী বলেন, এই দুইটি ব্যাংকের স্বাস্থ্য খারাপ হলেও দেশের আর্থিক খাতের স্বাস্থ্য ভালো আছে। রবিবার বাংলাদেশ ব্যাংক মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, এটা আমি বার বার বলছি। এখনো বলছি যারা এসব দুষ্কর্মের সঙ্গে জড়িত ছিল সরকার তাদের শাস্তি দিচ্ছে। এদিকে বিকালে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালকসহ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে  অর্থমন্ত্রী রিজার্ভ চুরির বিষয়ে কথা বলেন। এছাড়া ব্যাংক খাতের সার্বিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। আর চুরির অর্থ উদ্ধারে বিভিন্ন পদক্ষেপের বিষয়েও আলোচনা করেন তিনি। বৈঠকে তিনি বলেছেন, চুরির অর্থ উদ্ধারে নিউইয়র্কে শুনানির ব্যবস্থা করা হবে।

শোকসভায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের উদ্দেশে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, আপনারা হলেন হোল কান্ট্রির ইকোনোমিক রেগুলেটরি বডি। আপনাদের মর্যাদা অনেক উপরে। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, কেউ দাবাইয়ে রাখতে পারবে না। বঙ্গবন্ধুর যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন সেই স্বপ্ন বাস্তবায়ন করাই হবে আমাদের ধ্যান ও জ্ঞান। জাতীয় শোক দিবস পালন কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু পরিষদ বাংলাদেশ ব্যাংক শাখার সভাপতি নেছার আহাম্মদ ভূঞার সভাপতিত্বে শোক সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মোহা. রাজী হাসান, এসকে সুর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।