Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:২১ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ব্যাংকের ভল্ট ভাঙার চেষ্টা

জানালার গ্রিল কেটে সোনালী ব্যাংকের ভল্ট ভাঙার চেষ্টা করেছে ডাকতরা। তবে ব্যর্থ হয়েছে সে চেষ্টা।  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হবিগঞ্জ সড়কে সোনালী ব্যাংকে এ ঘটনা ঘটে। সোনালী মার্কেটের তিন তলা ভবনের দ্বিতীয় তলায় ব্যাংক কার্যালয়ের জানালার গ্রিল কেটে ভেতরে ঢুকে ডাকাতরা কাগজপত্র তছনছ করে।

সোনালী ব্যাংকের ওই শাখার ব্যবস্থাপক আশীষ দেব রায় জানায়, দুর্বৃত্তরা ব্যাংকের ভেতরে ঢুকে প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করেছে। তারা ভল্ট ভাঙার চেষ্টা করে বিফল হয়েছে। নিরাপত্তার জন্য ব্যাংকের চারপাশে ক্লোজড সার্কিট ক্যামেরায় তাদের কর্মকাণ্ডের অংশবিশেষ কিছু ধারন হয়ে গেছে। এ ঘটনায় কর্তৃপক্ষ দুপুরের দিকে শ্রীমঙ্গল থানায় সাধারণ ডায়রি করেছে।

সংশ্লিষ্টরা জানান, সিসি ক্যামেরার ফুটেজে চারজনের মধ্যে একজনের মুখের একপাশ দেখা গেছে। তবে বাকিদের চেহারা বোঝা যায়নি। তবে এরই মধ্যে দুর্বৃত্তরা সিসি ক্যামেরা ঘুরিয়ে ফেলায় সবকিছু ধারন হয়নি বলে জানান ব্যবস্থাপক।

আজ সকাল সাড়ে ৯ টার দিকে ব্যাংকে কর্মরত ঝাড়ুদার প্রতিদিনের মতো ব্যাংকে প্রবেশ করলে জানালার গ্রিল ভাঙা দেখে ফোন করে কর্তৃপক্ষকে জানায়। শ্রীমঙ্গল থানা তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ জানুয়ারি রাতে কিশোরগঞ্জে সোনালী ব্যাংক কার্যালয়ের নিচে সুড়ঙ্গ খুঁড়ে অন্তত ১৬ কোটি টাকা লুট হয়। এরপর পর্যায়ক্রম বগুড়াসহ বিভিন্ন জেলার সোনালী ব্যাংক শাখার সুড়ঙ্গ খুঁড়ে চুরির চেষ্টা করা হয়।

সর্বশেষ গেল ৪ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী মহানগরীর সোনালী ব্যাংক কোর্ট শাখার সুড়ঙ্গ করে লুটের চেষ্টা করে ব্যর্থ হয়েছে দুর্বৃত্তরা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে সুড়ঙ্গ খোঁড়ার কাজে ব্যবহৃত খুনতি, বেলচা, দা, ছেনি, সাবল, হাতুড়ি, করাতসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।