ব্রেকিং নিউজ

সকাল ৭:৪৩ ঢাকা, রবিবার  ২১শে অক্টোবর ২০১৮ ইং

বোরখা পরে ছদ্মবেশে মানুষের দূরবস্থা দেখতে রাস্তায় বের হউন, হাসিনাকে-রওশন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রয়োজনে বোরখা পরে ছদ্মবেশে মানুষের প্রকৃত অবস্থা দেখার জন্য রাস্তায় বের হওয়ার আহ্বান জানিয়েছেন বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ। বুধবার জাতীয় সংসদে ১০ম জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশনের সমাপনি বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর যানজট, যত্রতত্র ময়লা-আবর্জনা কিভাবে নাগরিক জীবনকে দূর্বিষহ করছে সে বিষযে বক্তব্য রাখতে গিয়ে এ আহবান জানান।

রওশন এরশাদ বলেন, ছদ্মবেশে বের হযে দেখেন মানুষের দূরবস্থা। কিভাবে তারা বাস করছে। আপনি যদি এটা করেন তাহলে সত্যিকারের বঙ্গবন্ধু কন্যা হিসেবে আরও সম্মানিত হবেন। আপনার চারপাশে যারা আছেন তারা সত্যিকার তথ্য আপনাকে জানাবেন না। অন্যের কাছ থেকে শোনা আর নিজের চোখের দেখার মধ্যে পার্থক্য আছে। এসময় বিরোধী দলের নেতা উচ্চ পর্যায়ের শক্তিশালী একটি কমিটি গঠন করে মাদক ব্যবসা বন্ধের উদ্যোগ নেয়ার আহ্বান জানান।

প্রায় ২০ মিনিটের বক্তব্যে রওশন এরশাদ বলেন, নিন্ম মধ্য আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা পাওয়ায় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সেই সঙ্গে ব্রিটিশ পার্লামেন্টে নির্বাচিত হওয়ায় তিন কন্যাকে ধন্যবাদ। তারা বিদেশের মাটিতে আমাদের মুখ উজ্জ্বল করেছে।

তিনি বলেন, এর আগে কখনও সংসদে ধন্যবাদ প্রস্তাব পাসে বিরোধী দলের উপস্থিতি ছিলো না। এই প্রথম বারের মতো  আমরা সংসদে থেকে এ ধরণের কার্যক্রমে অংশ নিচ্ছি। বিরোধী দল হিসেবে সরকারের গঠনমূলক সমালোচনা করতে চাই। বিরোধী দলের ভুমিকা কি রকম হতে পারে তার উদাহরন তৈরি করে আমরা দেখাতে চায়।