Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৫৭ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বোরকা পরে কলেজের ছাত্রী হতে পারবে না

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

যারা বোরকা পরে তারা কলেজের ছাত্রী হতে পারবে না বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। গত বুধবার বিকেলে মৌলভীবাজার সরকারি কলেজের ‘লীলানাগ’ হলের উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্রীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘বোরকা পরে কলেজের ছাত্রী হতে পারবে না। তোমাকে  দেশের প্রতীক হতে হবে। পুরুষকে ধাক্কা দিয়ে তোমাকে অগ্রসর হতে হবে। আজকে বোরকাপরা লোকদের ইউরোপে ঘৃণার চোখে দেখে ধিক্কার করে এবং একজন ইসলামি জঙ্গি মনে করে’।
মন্ত্রী বলেন, বোরকাপরা লোকজনকে ইউরোপে ইসলামি জঙ্গি বলে। এ বাস্তবতায় মুসলিম সভ্যতাকে আমরা কোথায় নিয়ে যাচ্ছি। ভবিষ্যতে এর ফল ভোগ করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। আরটিভি।
সিলেট ব্যুরো জানায়, তিনি ছাত্রীদের উদ্দেশে আরো বলেছেন, ‘তোমরা হলে দেশের সম্পদ। তোমরা এখন ক্রিকেট খেলবে। তোমরা পায়জামা পরে খেলবে। কিন্তু আমাদের মেয়েরা হাফপ্যান্ট পরে খেলবে। আমি চাই এ জেলায় দেশের বিখ্যাত নর্তকী এবং শিল্পী গড়ে উঠুুক।’ সমাজকল্যাণ মন্ত্রী ছাত্রীদের পরামর্শ দিয়ে বলেন, বোরকার আড়ালে নিজেকে ঢেকে রেখ না। নিজেকে গুটিয়ে না রেখে তোমাদের গুণাবলি প্রকাশ কর। পুরুষের পাশাপাশি নিজেকে সমাজে তুলে ধর।
এর আগে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে লীলানাগ ছাত্রীনিবাসের উদ্বোধন ও বৃরোপণ করেন।
উল্লেখ্য, তিন কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে শিা প্রকৌশল অধিদফতর কর্তৃক নির্মিত লীলানাগ ছাত্রী হলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, আমি মৌলভীবাজারে এমপি থাকাকালীন সাবেক এক অধ্যক্ষ আমাকে না বলে আব্দুস শহিদকে (সাবেক চিফ হুইপ) দাওয়াত দিয়ে অনুষ্ঠান করে। সে আর ওই কলেজে আসতে পারবে না।
কলেজ অধ্যক্ষ প্রফেসর শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, মহিলা নেত্রী সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা ছাত্রলীগ সভাপতি মো: জাকারিয়া,আব্দুল মতিন প্রমুখ। নয়াদিগন্ত