নৌকাডুবি
নৌকাডুবি, ছবিঃ সংগৃহীত

বুড়িগঙ্গায় নৌকাডুবি, নিখোঁজদের একজনের লাশ উদ্ধার

সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ একই পরিবারের ছয়জনের মধ্যে শাহিদা বেগম নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার বেলা ১২টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়।

কেন্দ্রীয় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ শিকদার গণমাধ্যমকে জানান, বুড়িগঙ্গা নদীতে নৌকাডুবির ঘটনায় শাহজালালের স্ত্রী শাহিদা বেগমের (৩২) মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

নৌকাডুবির এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন, শাহজালালের মেয়ে মিম (৮), মেয়ে মাহী (৬), শাহজালালের ভাগনি জামশেদা বেগম (২০), ভাগ্নিজামাই দেলোয়ার হোসেন (২৮) ও তাদের ছয় মাসের মেয়ে মাহি।

প্রসঙ্গত, কেরানীগঞ্জে বসবাসকারী শাহজালাল বৃহস্পতিবার রাতে পরিবারের সদস্যদের নিয়ে গ্রামের বাড়ি শরীয়তপুরের বজেশ্বরে যাচ্ছিলেন। রাত সাড়ে ১০টার দিকে সদরঘাটের কাছে সুরভী-৭ লঞ্চের পেছন দিকের ধাক্কায় শাহজালালদের বহনকারী নৌকাটি ডুবে যায়। এ সময় লঞ্চের পেছনে থাকা পাখার আঘাতে শাহজালালের দুই পা কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। তাকে উদ্ধার করে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

সদরঘাট নৌ-থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে জানান, রাতে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে শাহজালালকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের উদ্ধারে চেষ্টা করছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা, নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএএর সদস্যরা।