ব্রেকিং নিউজ

সকাল ৮:২৩ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিসিএস পরীক্ষার ফল বাতিলে হাইকোর্টের রুল

৩৪তম বিসিএস পরীক্ষার ফলাফল কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ৩৪তম বিসিএসের ভাইভা কেন পুনরায় নেওয়া হবে না, রুলে সেটিও জানতে চাওয়া হয়েছে।
সোমবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নুর-উস সাদিক। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যার্টনি জেনারেল ফরিদা ইয়াসমিন।

এ সময় আদালত জানান, পুনরায় কেন ৩৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা নেয়ার ব্যবস্থা নেয়া হবে না তাও জানাতে হবে। চার সপ্তাহের মধ্যে রিটের বিবাদী শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও পিএসসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
সম্প্রতি বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহনকারী চৌধুরী জাফর শরীফ ৩৪তম বিসিএসএর ফলাফল বাতিল চেয়ে এ রিট দায়ের করেন।
পরে আদালত থেকে বেরিয়ে রিটকারীর আইনজীবী নূর উস সাদিক সাংবাদিকদের বলেন, নিয়মনুযায়ী মেধাক্রম অনুসারে ফল প্রকাশ করতে হবে, কিন্তু পিএসসি কর্তৃপক্ষ এটি না করে রোল নম্বর অনুসারে ফল প্রকাশ করেছে। এছাড়া আরো কয়েকটি নিয়ম ভঙ্গ করে ফল প্রকাশ করা হয়েছে। তাই এ বিষয়ে চৌধুরী জাফর শরীফ রিট আবেদন করেন। এ রিটের শুনানি করে সোমবার আদালত ৩৪তম বিসিএস পরীক্ষার ফলাফল কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।