Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৩৮ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

বিসিএস

বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি) ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে। এতে ছয় হাজার ৮৮ জন চাকরিপ্রার্থী উত্তীর্ণ হয়েছেন।বুধবার বিকালে বিপিএসসি’র ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) ফল প্রকাশ করা হয়।গত বছরের ১ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের সাধারণ ও কারিগরি ক্যাডারের আবশ্যিক বিষয়ের পরীক্ষা শুরু হয়। শেষ হয় ৭ সেপ্টেম্বর। আর পদসংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হয় ৯ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত।

গত বছরের ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ৮ এপ্রিল প্রকাশিত প্রিলিমিনারির ফলাফলে ২০ হাজার ৩৯১ জন উত্তীর্ণ হন। এর মধ্যে ৪১৯ জনের প্রার্থিতা বিভিন্ন কারণে বাতিল করে করে কমিশন।

৩৫তম বিসিএসে আবেদনকারীর সংখ্যা ছিল দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন যা বিসিএসের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক প্রার্থী।এরআগে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বলা হয়, বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জনকে নিয়োগ দেয়া হবে।

প্রসঙ্গত, ৩৫তম বিসিএস থেকেই বিসিএস পরীক্ষায় নতুন নিয়ম চালু হয়। এসময় থেকেই প্রিলিমিনারি পরীক্ষা ২০০ নম্বর চালু করা হয় যা আগে ছিলো ১০০ নম্বরের। আর সময় বাড়িয়ে করা হয় এক ঘণ্টা থেকে দুই ঘণ্টা।

পূর্ণাঙ্গ ফলাফল দেখতে ক্লিক করুন এই লিংকে