শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

বিকাল ৪:৫০ ঢাকা, শুক্রবার  ২২শে ফেব্রুয়ারি ২০১৯ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, ফাইল ফটো

“বিষধর সাপ বিএনপি সুযোগ পেলেই ছোবল মারবে”

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বিএনপিকে একটি ‘বিষধর সাপ’ বলে উল্লেখ করে বলেন, সুযোগ পেলেই এ সাপ জাতিকে ছোবল মারবে।

তিনি বলেন, সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হোক, বিএনপি তা চায় না। রাষ্ট্রপতি তাদের পছন্দমত ব্যক্তিদের নির্বাচন কমিশনে বসিয়ে দিবে, এমনটিই তারা চায়।

আজ জাতীয় প্রেসক্লাবে ‘বিদেশে আশ্রয়রত জাতির পিতা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ও মৃত্যুদন্ডপ্রাপ্ত খুনীদের দেশে ফেরত এনে রায় কার্যকর করা এবং চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ, ঢাকা মহানগর শাখা আয়োজিত এ সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল আলম টুকু।

আয়োজক সংগঠনের উপদেষ্টা মীর মো: আবু হানিফের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় আরো বক্তৃতা করেন সংগঠনের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এমএ করিম, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, বিএনপি এখন দেশে-বিদেশে নানামুখী চাপে আছে বলেই নাশকতা ও সহিংসতা থেকে দূরে আছে। তারা প্রচার করে বেড়াচ্ছে তারা অস্থিরতায় বিশ্বাস করে না।

তিনি বলেন, বিএনপি সংবাদ সম্মেলন করে বলেছে, তারা অস্থিরতায় বিশ্বাস করে না। কিন্তু তারাই আবার ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে লাগাতার হরতাল, অবরোধ দিয়ে পেট্রোল বোমা মেরে ও বাসে-ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে, রেললাইন উপড়ে ফেলেছে, হাজার হাজার গাছ কেঁেট ফেলেছে। সেসব কি অস্থিরতার মধ্যে পড়ে না?

তিনি বলেন, সংবাদ সম্মেলনে তারা বলেছেন- তারা কোন বির্তকেও জড়াতে চান না। কিন্তু তারাই যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কোর্টের রায়, তারেক রহমানের বিরুদ্ধে কোর্টের রায়, খোকার বিরুদ্ধে কোর্টের রায় নিয়ে আবার সমালোচনা ও বির্তক করছেন। আসলে তারা কি চান আর কি বলেন, তা তারা নিজেরাই জানেন না।

তিনি বঙ্গবন্ধুর স্বীকৃত খুনীদের দেশে ফিরিয়ে আনতে আওয়ামী লীগের নেতাকর্মীদের দেশে-বিদেশে জনমত গড়ে তোলার আহবান জানান এবং বলেন, যত দ্রুত সম্ভব এ সকল খুনীদের দেশে এনে রায় কার্যকর করে জাতির কলংক মোচন করতে হবে।