ব্রেকিং নিউজ

সকাল ৭:৪৬ ঢাকা, বৃহস্পতিবার  ১৮ই জানুয়ারি ২০১৮ ইং

“বিশ্ব দরবারে শান্তির দূত শেখ হাসিনা” : মতিয়া চৌধুরী

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির দূত হিসেবে বিশ্ব দরবারে পরিচিত হয়ে ওঠেছেন। প্রধানমন্ত্রীর কর্মযজ্ঞের কারণেই বাংলাদেশ আজ পৃথিবীর বিভিন্ন দেশে উন্নয়ন ও সমৃদ্ধির রোলমডেল হিসেবে পরিচিতি পেয়েছে।
তিনি বলেন, জাতিসংঘে চারটি মিটিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে কো-চেয়ারম্যান হবেন। এটা বাংলাদেশের জন্য একটা বিশাল গৌরবের বিষয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন উদযাপন উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে ।
আজ সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘কৃষি, কৃষক ও কৃষক লীগ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা।
এতে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি ও কৃষক লীগের সাধারণ সম্পাদক শামসুল হক রেজা।
বেগম মতিয়া চৌধুরী বলেন, আন্তর্জাতিক সালিস আদালতে বাংলাদেশের দুজন বিচারপতি নিয়োগ পেয়েছেন। এটা হয়েছে শুধু বাংলাদেশে আইনের শাসন সুনিশ্চিত হওয়ার কারণে। আন্তর্জাতিক বিশ্ব দেখেছে, শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাস করে। বঙ্গবন্ধু হত্যা মামলা ও যুদ্ধাপরাধীদের বিচারের স্বচ্ছতার কারণেই বিশ্ব আজ বাংলাদেশকে আন্তর্জাতিক সালিস আদালতের বিচারক নিয়োগ দিয়েছে ,যা অতীতে কোন দিন হয়নি।
কৃষিমন্ত্রী বলেন, আমরা আজ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন পালন করছি। বঙ্গবন্ধুর বেঁচে থাকতে আমরা বঙ্গবন্ধুর ৬৯তম জন্ম দিন পালন করতে পারিনি। ঘাতকচক্র তার আগেই তাঁর জীবন কেড়ে নিয়েছিল।
তিনি বলেন, অনেক ঘাত প্রতিঘাত অতিক্রম করে শেখ হাসিনা বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশে রূপ দিতে এগিয়ে চলেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন কর্মসূচী ও সরকারের সফলতা তুলে ধরে বলেন, আমরা আগামী দিনে বারে বারে শেখ হাসিনার জীবদ্দশায় তার জন্মদিন পালন করতে চাই -এই হোক আমাদের প্রার্থনা।
ড. আবদুর রাজ্জাক বলেন, কৃষির উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশ। তিনি পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তি এবং ভারত ও মায়ানমারের সাথে শান্তিপূর্ণভাবে সমুদ্র বিজয় অর্জন করে শান্তির দূত হিসেবে পরিচিত হয়েছেন।
বিশ্ব নেতারা আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের প্রশংসা করে বক্তব্য দিচ্ছেন এবং আজ তিনি বিশ্ব আর্থ চ্যাম্পিয়ন পুরস্কারে ভূষিত হয়েছেন বলে তিনি উল্লেখ করেন। মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশের পরিবেশ ও পল্লী উন্নয়নে শেখ হাসিনার সকল কর্মসূচী বিশ্ব দরবারে রোল মডেল হয়ে ওঠেছে।
পরে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী উপস্থিত নেতৃবৃন্দকে সাথে নিয়ে শেখ হাসিনার ৬৯তম শুভ জন্মদিনের একটি কেক কাটেন ও তা কর্মীদের মাঝে বিতরণ করা হয়। এর আগে বিশেষ দোয়া পরিচালনা করেন কৃষক লীগের নেতা মাওলানা ওমর ফারুক ।