ব্রেকিং নিউজ

সকাল ৬:৫১ ঢাকা, সোমবার  ২২শে অক্টোবর ২০১৮ ইং

বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতীক বাংলাদেশ : রাষ্ট্রপতি

দেশবাসীকে ঈদুল ফিতরে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য প্রতীক। শনিবার বঙ্গভবনে ঈদ উপলক্ষে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ কথা বলেন।

শুভেচ্ছা বিনিময়ের সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে তার স্ত্রী রাশিদা খানম ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি এস কে সিনহা সপরিবারে রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদের চিফ হুইপও এ অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন। বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারও এ সংবর্ধনায় যোগ দেন।
সুপ্রিম কোর্টের বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনার, সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, সচিব, সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়িক প্রতিনিধি, ধর্মীয় ব্যক্তিত্ব, শিল্পী-সাহিত্যিকসহ বেসামরিক ও সামরিক কর্মকর্তারাও এতে যোগ দেন।
ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানই উৎসবমুখর হয়ে ওঠে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ঈদুল ফিতর সমাজের ধনী-দরিদ্র, উচ্চবিত্ত ও সুবিধাবঞ্চিত সব মানুষকে এক কাতারে শামিল করে। তাদের আনন্দ ভাগাভাগি করে নেয়। শান্তিপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সমাজ বিনির্মাণে ঈদ-উল ফিতরের ভূমিকা অনন্য।
বঙ্গভবন সূত্রে জানা গেছে, ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রপতি ঈদের নামাজ আদায় করেন। এরপর সকাল ১০টা থেকে বঙ্গভবনে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।