শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১১:৪৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৩ই ডিসেম্বর ২০১৮ ইং

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ৬টি হোটেল

শীর্ষ মিডিয়া ২১ অক্টোবর ঃ    বিলাসবহুল হোটেল বলতে বোঝায় দামি ইন্টেরিয়র, নিশ্ছিদ্র নিরাপত্তা, প্রশিক্ষিত কর্মী ও মজাদার খাবারের সমাহার। আর এ তালিকায় বিশ্বের সেরা যে হোটেলগুলো রয়েছে, তা নিয়েই এবারের লেখা। এতে পাচ্ছেন বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ছয়টি হোটেল। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ছয়টি হোটেল সম্পর্কে জেনে নিন:

১. হোটেল প্রেসিডেন্ট উইলসন, জেনেভা
বিশ্বের অন্যতম ব্যয়বহুল শহরের অন্যতম বড়, বিলাসবহুল ও নিরাপদ হোটেল সুইট যে এ তালিকায় আসবে, তা বলাই বাহুল্য। প্রতিরাত ৭২ হাজার ডলার ভাড়ার পেন্টহাউসে রয়েছে সুসজ্জিত বেডরুম, বাথরুম ও নিজস্ব ফিটনেস সেন্টার।

এখানে আরো রয়েছে নিজস্ব পিয়ানো ও বিলিয়ার্ড টেবিল। ১৬৮০ বর্গমিটারের এ পেন্টহাউস থেকে লেক জেনেভা ও ফ্রেঞ্চ আল্পসের দৃশ্য দেখা যায়। হোটেলটির সাধারণ কক্ষের ভাড়া প্রতি রাত ৫৬৫ ডলার থেকে শুরু।

২. কানস হোটেল মার্টিনেজ, কানস
শুধু প্রাইভেট বিচ ও রেস্টুরেন্টই নয়, কান চলচ্চিত্র উৎসবের তারকাদের সান্নিধ্যও আপনি পাবেন এ হোটেলে। আর হোটেলটির এক হাজার বর্গমিটারের পেন্টহাউজে রয়েছে অন ডিমান্ড বেয়ারা ও বিলাসবহুল গোসলের ব্যবস্থা। ৫৫ হাজার ডলার ভাড়ার এ পেন্টহাউজ থেকে আপনি দেখতে পাবেন নীল সমুদ্র।

এছাড়াও সিল্কের পর্দা ও সেগুন কাঠসমৃদ্ধ ইন্টেরিয়রের এ পেন্টহাউজে রয়েছে দুইটি ডাইনিং রুম, পের্সেলিনের ফুলদানি, পিকাসো ও ম্যাতিসের আসল চিত্রকর্ম। এ হোটেলের সাধারণ কক্ষগুলোর ভাড়া শুরু হয় ৩৯৫ ডলার থেকে।

৩. ওয়েস্টিন এক্সেলসিয়র, রোম
ডলসি ভিটা যদি আপনার প্রিয় হয়, আর এর সবচেয়ে ভালো স্বাদটা উপভোগ করতে আগ্রহী হন তাহলে আপনি রোমের প্রাণকেন্দ্রের এ হোটেলটিতে রাত্রিযাপন করতে পারেন।

৩০ হাজার ডলার মূল্যে এ হোটেলটির বিলাসবহুল সুইট এক রাতের জন্য আপনি উপভোগ করতে পারবেন। ইতালিতে এটাই সবচেয়ে বড় আর বিলাসবহুল সুইট। রোমান রাজবাড়ির অনুকরণে এর দ্বিতল ইন্টেরিয়র তৈরি করা হয়েছে। এ ছাড়াও রয়েছে ব্যয়বহুল নানা শিল্প উপাদান।

এর স্টাডি তৈরি হয়েছে ওক প্যানেল দিয়ে। সঙ্গে রয়েছে ডাইনিং রুম, পানীয়, সারাউন্ড-সাউন্ড সিনেমাসহ নানা বিলাস উপকরণ।

৪. পামস ক্যাসিনো রিসোর্ট, লাস ভেগাস
লাস ভেগাসের নাম শুনলেই কল্পনায় যা আসে, তার সব উপকরণই আছে এ হোটেলটিতে।

এর সবচেয়ে আকর্ষণীয় কক্ষে রয়েছে দ্বিতল স্কাই ভিলা, যার জানালা দিয়ে দেখা যাবে রাতের তারা কিংবা লাস ভেগাসের আলোকচ্ছটা।

বিলাসবহুল সুইমিং পুল ছাড়াও এতে রয়েছে সব সময়ের বেয়ারা, ফিটনেস ও ম্যাসেজ রুম, ড্রাই সউনা ও মিডিয়া রুম। এ সুইটের এক রাতের ব্যয় ৪০ হাজার ডলার। তবে এ হোটেলটির সাধারণ কক্ষের ভাড়া ৭৩ ডলার থেকে শুরু।

৫. গ্র্যান্ড রিসোর্ট ল্যাগোনিসি, এথেন্স
এথেন্সের উপকণ্ঠে সমুদ্রের ধারে হোটেলটির রয়াল ভিলাতে রয়েছে সবচেয়ে ব্যয়বহুল সুইট। ৩৭ হাজার ডলারের এ সুইটে রয়েছে প্রাইভেট শেফ, বেয়ারা ও ফিটনেস ট্রেইনার। দুই বেডরুমের এ সুইটে থাকছে ফায়ারপ্লেস, ওয়াক-ইন ক্লোসেট, মার্বেল পাথরের বাথরুম ও দেয়ালে সুসজ্জিত চিত্রকর্ম।

এর ইনডোর পুল ছাড়াও রয়েছে তাপ নিয়ন্ত্রিত আউটডোর পুল ও স্টিম বাথ। এ ছাড়াও থাকবে ব্যক্তিগত পিয়ানোবাদকের আতিথেয়তা। হোটেলটির সাধারণ কক্ষগুলোর ভাড়া ৩৪৪ ডলার থেকে শুরু।

৬. দ্য রিজ-কার্লটন, টোকিও
আপনার যদি এক রাতের জন্য ২৯ হাজার ডলার খরচ করার ইচ্ছে থাকে তাহলে টোকিওর দ্য রিজ-কার্লটন হোটেলে যেতে পারেন। এতে ৩০৬ বর্গমিটার আয়তনের বিলাসবহুল সুইট রয়েছে।

এখান থেকে ইম্পেরিয়াল প্যালেস ছাড়াও মাউন্ট ফুজি দেখা যায়। দুই বেডরুমের সুইটটিতে রয়েছে বড় মার্বেল পাথরের বাথরুম, ইনডোর পুল ও ফিটনেস স্টুডিও। ৫৮৭ ডলার থেকে এ হোটেলটির সাধারণ কক্ষগুলোর ভাড়া শুরু হয়।