ব্রেকিং নিউজ

দুপুর ২:৪৩ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ১০৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। টাইগারদের করা ২৬৭ রানের জবাবে মাত্র ১৬২ রান করেই গুটিয়ে যায় আফগানরা। ১০৫ রানের ব্যবধানে জয় পায় টাইগাররা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের পক্ষে মাশরাফি সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন। সাকিব নিয়েছেন দুটি উইকেট। ব্যাটিং-বোলিং আর ফিল্ডিং তিন বিভাগেই দুর্দান্ত খেলেছে মাশরাফি বাহিনী।

বিশ্বকাপে বাংলাদেশ দলের এই জয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন।

প্রথমে ব্যাটিংয়ে নেমে মুশফিক দলের পক্ষে সর্বোচ্চ ৭১ এবং অলরাউন্ডার সাকিব করেন ৬৩ রান করেছেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে সাকিব-মুশফিকের অনবদ্য জুটিতে আফগানিস্তানকে ২৬৮ রানের টার্গেট দেয় বাংলাদেশ। প্রথম ওভারেই জাভেদ আহমাদির ফিরতি ক্যাচ নিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পরের ওভারে অন্য ওপেনার আফসার জাজাইকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রুবেল হোসেন। নিজের দ্বিতীয় ওভারে মাশরাফি আউট করেছেন আসগর স্তানিকজাইকে।
পঞ্চম উইকেটে তাঁদের গড়া ১১৭ রানের জুটি চ্যালেঞ্জিং স্কোর করে বাংলাদেশ। ৫১ বলে ৬৩ রানের দারুণ এক ইনিংস খেলে আউট হয়েছেন সাকিব। মুশফিকের ব্যাট থেকে এসেছে দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান।
ক্যানবেরায় মানুকা ওভালে বাংলাদেশ প্রথমে সাবধানী ব্যাটিং করে। দেখেশুনে খেলে ১৪ ওভার পর্যন্ত উদ্বোধনী জুটিতে ৪৭ রান জমা করেছিলেন তামিম ও এনামুল। ১৫তম ওভারে তামিমকে সাজঘরে ফেরান মিরওয়াইস আশরাফ। নিজের পরের ওভারে এনামুলের উইকেটও তুলে নেন এই আফগান পেসার। আউট হওয়ার আগে তামিম করেছিলেন ৪২ বলে ১৯ রান। এনামুলের ব্যাট থেকে এসেছে ২৯ রান। তৃতীয় উইকেটে ৫৫ বলে ৫০ রানের জুটি গড়েছিলেন মাহমুদউল্লাহ ও সৌম্য। কিন্তু দুজনেই সাজঘরে ফিরেছেন শাপুর জাদরানের শিকার হয়ে। ২৮ রান করে আউট হয়েছেন সৌম্য। মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে ২৩ রান। সবমিলিয়ে বাংলাদেশ দলের সংগ্রহ দাঁড়ায় ২৬৮ রান।