Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৩৩ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিরোধীদলের নেতাকর্মীদের দমনে সরকার আইন ব্যবহার করছে : রিপন

বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, মির্জা ফখরুলের মুক্তি পাওয়ার ক্ষেত্রে কোন বাধা ছিল না। সরকারের সদিচ্ছার অভাবে মির্জা ফখরুলের জামিন পেতে বিলম্ব হচ্ছে। মির্জা ফখরুলের ১৬ কেজি ওজন কমেছে। তিনি নানা জটিল রোগে ভুগছেন। তার সুচিকিৎসার প্রয়োজন। তিনি এ বিষয়ে আমরা সরকারী সহযোগিতা কামনা করেন।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রিপন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উচ্চ আদালত থেকে সমস্ত মামলায় জামিন পেয়েছিলেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে তা বাতিলের আবেদন করেছে। এই আবেদনের শুনানী হবে ২৫ জুন। সরকারের কাছে আহ্বান জানাই ফখরুলের জামিনের সব বাধা অপসারণ করে তাকে মুক্তি দেন।
তিনি বলেন,  সরকার বিরোধী দলের উপর যে আচরণ করছে তা নজিরবিহীন ও ন্যাক্কারজনক।একদিকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে বিরোধীদলের নেতাকর্মীরা জামিনের জন্য আদালতে যাচ্ছে। অপরদিকে সরকার আইনকে ব্যবহার করে বিরোধীদলের নেতাকর্মীদের দমনের পথ বেছে নিয়েছে।
বিএনপি নেতারা কে কী কাজ করতে পারে তা সরকারসহ আইনশৃঙ্খলা বাহিনী জানে।তারপরও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নামে রমজান মাসে গ্রেফতারি পরয়োনা জারি করা দুঃখজনক।
বিএনপির এই নেতা বলেন, সরকারের উপরের মহল বিরোধী দলের নেতাকর্মীদের চার্জশিটের ব্যপারে সিদ্ধান্ত নেয়নি। প্রশাসনের একটি অংশ বাণিজ্য করার জন্য চার্জশিট প্রদান করছে। রমনা থানায় গাড়ি ভাঙচুরের ঘটনায় যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে চার্জশিট প্রদান করছে।
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে রিপন বলেন, আমরা গণতন্ত্রের স্বার্থে একটি টেকসই নির্বাচনী প্রক্রিয়া দেখতে চাই। এজন্য সরকার ও বিরোধী দলের একটি কার্যকরী ভূমিকা নিতে হবে।
সংবাদ সম্মেলনে  বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন শিল্প বিষয়ক সম্পাদক জহুরুল হক শাহজাদা মিয়া, প্রমুখ উপস্থিত ছিলেন।