Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:৪৪ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিমান সচিবকেও বদলানো হলো

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরীকে সরিয়ে তাকে পরিকল্পনা কমিশনের সদস্য করেছে সরকার।অন্যদিকে পরিকল্পনা কমিশনের সদস্য এম এম গোলাম ফারুককে দেয়া হয়েছে বিমান সচিবের দায়িত্ব।সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে। বিমান সচিব ছাড়াও সরকারের উচ্চ পদস্থ ছয় কর্মকর্তার দফতর বদল করা হয়।

শাহজালালের নিরাপত্তা ত্রুটির কারণ দেখিয়ে ঢাকা থেকে সরাসরি কার্গো ফ্লাইটের যুক্তরাজ্যে প্রবেশে নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে এর আগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানকেও সরানো হয়েছিল।

রোববার চট্টগ্রামের জহুরুল হক বিমান ঘাঁটির অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরীকে বেবিচকের নতুন চেয়ারম্যান নিয়োগ দেয় সরকার।

সোমবার অন্য যেসব কর্মকর্তাদের দফতর বদল করা হয় তাদের মধ্যে বস্ত্র ও পাট সচিব মো. শহীদ উল্লাহ খন্দকারকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারকে বস্ত্র ও পাট সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রকল্প পরিচালক প্রশান্ত কুমার রায়কে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমানকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় প্রাইভেটাইজেশন কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে।