ব্রেকিং নিউজ

রাত ১:২৬ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিমানবন্দর থেকে স্বর্ণ উদ্ধার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩৬টি স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় দুই কোটি ২০ লাখ টাকা।

রোববার সকাল ১১ টার দিকে আনিস মিয়া (২৩) নামে এক যাত্রীকে অভ্যন্তরীণ টার্মিনাল থেকে শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা আটক করে। এসময় তার শরীর তল্লাশি করে স্বর্ণের ৩৬টি বার উদ্ধার করা হয়েছে। শুল্ক গোয়েন্দা বিভাগ তথ্যটি নিশ্চিত করেছেন।
দুবাই থেকে চট্টগ্রাম হয়ে শাহজালাল বিমানবন্দরে বিজি ০৪৮ বিমানে করে আনিস মিয়া ঢাকায় আসেন। তিনি অভ্যন্তরীণ টার্মিনাল থেকে বের হয়ে যাওয়ার সময় গোয়েন্দাদের সন্দেহ হয়। এরপর তাকে তল্লাশি করা হলে তার জুতার এবং অন্তর্বাস থেকে ৩৬টি বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন চার কেজি ১৯৮ গ্রাম। এর বাজার মূল্য প্রায় দুই কোটি ২০ লাখ টাকা।

এর আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাতটি স্বর্ণের বার ও অলঙ্কারসহ এক ব্যক্তিকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। আটকৃতের নাম ফরিদ মাতবর (৩০)।
রোববার মধ্যরাতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে তাকে আটক করা হয়। মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে করে রাতে ফরিদ শাহজালালে নামেন। এরপর গ্রিন চ্যানেল দিয়ে বের হওয়ার সময় তল্লাশি করে জুতার ভেতর থেকে  ১০০ গ্রাম ওজনের সাতটি স্বর্ণের বার ও ৩৪ গ্রাম ওজনের অলঙ্কার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য ৪০ লাখ টাকা বলেও জানান শুল্ক গোয়েন্দা বিভাগের জিয়া উদ্দিন।