ব্রেকিং নিউজ

সকাল ১০:৪০ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিপিএলের জমকালো উদ্বোধন

জমকালো আয়োজনে শুক্রবার মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পর্দা উঠলো বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল)। অনুষ্ঠানের মাঝপথে ফ্রেঞ্চাইজি ভিত্তিক আকর্ষণীয় এই টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মোহিত।
শুক্রবার রাতে লাল-নীল আলোয় আলোকিত হয়ে উঠে মিরপুরের আকাশ। আতশবাজি-লেজার রশ্মির ঝলকানিতে পুরো মিরপুর আলোকিত হয়ে উঠেছিল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের উদ্বোধন উপলক্ষ্যে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রায় ১৫ মিনিট ধরে চলে আতশবাজির আলোর নাচন। আর দেশী-বিদেশী শিল্পিদের সুরের মূর্ছনায় এ আয়োজন হয়ে উঠেছিল আরও প্রাণবন্ত। জমকালো এ আয়োজনকে পরিপূর্ণ করে তুলেছিলেন বলিউড তারকা হৃত্বিক রোশন ও শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ। তাদের সাবলীল পারফর্ম্যান্স সবাইকে করেছে মুগ্ধ। সুরের মুর্ছনায় মুগ্ধ করেছেন কৃষ্ণকুমার কুন্নাথ।
কম যাননি বাংলাদেশী শ্রীল্পি আইয়ূব বাচ্চু, মমতাজ এবং ব্যান্ড দল চিরকুটও। তাদের কণ্ঠ ও গিটারের মূর্ছনায় মুগ্ধ করে রাখে স্টেডিয়াম ভর্তি দর্শকদের। দেশী-বিদেশী শিল্পিদের এমন মনোমুগ্ধকর পারফর্ম্যান্স স্বার্থক করে তুলেছিল তৃতীয় এ আসরের উদ্বোধনকে।
সূর্য পশ্চিমাকাশে হেলে পড়তেই শুরু হয়ে যায় বিপিএল’র উদ্বোধনী অনুষ্ঠান। প্রথমেই নৃত্য শিল্পি মৌ তার দল নিয়ে স্টেজে পারফর্ম করেন। এরপর আইয়ূব বাচ্চু কণ্ঠ বিমোহীত করে সবাইকে। তিনি একে একে নিজের জনপ্রিয় সাতটি গান পরিবেশনা করেন। বাচ্চু বিদায় নেয়ার পর হালের জনপ্রিয় আরেক ব্যান্ড দল চিরকুট পারফর্ম্যান্স করে। দেশাত্ববোধক গানের মধ্য দিয়ে চিড়কুট ব্যান্ড তাদের পরিবেশনা শুরু করে। পরে জনপ্রিয় ফোক শিল্পি মমতাজ প্রায় ৪০ মিনিট স্টেজ মাতিয়ে রাখেন।
রাত আটটায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহীত আনুষ্ঠানিকভাবে বিপিবিএল’র তৃতীয় আসরের উদ্বোধন ঘোষণা করে রিমোটের বাটন চেপে আতশবাজির মাধ্যমে পর্দা উন্মোচিত করেন জমজমাট এ ক্রিকেট আসরের। এ সময় উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপরই মঞ্চে আসেন ৬ ফ্রাঞ্চাইজির ৬ তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহীম, মাহমুদ উল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, নাসির হোসেন ও সৌম্য সরকার।
সন্ধ্যা ৭টায় ভারতীয় সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথের স্টেজে উঠার কথা থাকলেও তিনি পরিবেশনা শুরু করেন রাত ৮টার পর। তার পরিবেশনার ফাঁকে ফাঁকেই চলে আতশবাজির ঝলকানি। উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ লংকান সুন্দরী ও বলিউড সেলিব্রেটি জ্যাকুলিন ফার্নান্দেজ এবং বলিউড তারকা হৃত্বিক রোশন পারফর্ম করেন। তাদের নজরকাড়া পারফর্ম্যান্স আগত দর্শকদের সব কষ্ট ভুলিয়ে দেয়। সবশেষ লেজার শো ও আতশবাজির জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় তৃতীয় এ আসরের উদ্বোধনী অনুষ্ঠান।