Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:১৬ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

‘বিনা বিচারে মানুষ হত্যা-গুম করা হচ্ছে’ – মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘‘সরকারের অবস্থান ক্রসফায়ারের বিরুদ্ধে বলা হলেও প্রায় প্রতিদিনই বিনা বিচারে মানুষ হত্যা হচ্ছে। কোনো বিচার নেই। হত্যা, গুম করা হচ্ছে। জঙ্গির নামে গ্রেফতার করে ক্রসফায়ার দেয়া হচ্ছে। অথচ আইনমন্ত্রী আনিসুল হক বলছেন, বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে বদ্ধপরিকর। কি হাস্যকর কথা! জনগণকে বোকা বানাতে এই সরকার সত্য লুকিয়ে যেতে চাইছে। অবৈধ ক্ষমতা লিপ্সা সরকারকে অন্ধ করে রেখেছে। কিন্ত ইতিহাস বলে এতে শেষ রক্ষা হয় না।’’

রবিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি’ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘১৯৭৩ সালে ১১ ডিসেম্বর তানোরের শহীদদের স্মরণে’ শীর্ষক আলোচনাসভার আয়োজন করে বিএনপি জোটের শরিক সাম্যবাদী দল। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এনএনপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামন ফরহাদ, জাগপার সাধারণ সম্পাদক ড. খন্দকার লুত্ফর রহমান প্রমুখ।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে যেভাবে মতপ্রকাশের অধিকার কেড়ে নিয়ে দেশ পরিচালনা হয়েছে, এখনও সেভাবেই সরকার দেশ পরিচালনা করছে। যারা সেদিন শেখ মুজিব ও আওয়ামী লীগের বিরুদ্ধে অস্ত্র হাতে তুলে নিয়েছিল, তাদের অনেকেই এখন এই সরকারের মন্ত্রিসভায় আছেন। সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সংবিধানকে কাটাছেঁড়া করে তাদের উপযোগী করে ‘অলিখিত শাসন ব্যবস্থা’ ধরে রাখতে চাইছে।