ব্রেকিং নিউজ

রাত ৮:২৫ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আমির হোসেন আমু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

‘বিনামূল্যে অক্সিজেন পেতে সবাই অন্তত একটি করে গাছ লাগান’ – আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু জলবায়ুর বিরুপ প্রভাব থেকে রক্ষার জন্য সবাইকে কমপক্ষে নিজ নিজ বাড়িতে একটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন।

তিনি আজ শনিবার দুপুরে নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে তিনদিনব্যাপী বৃক্ষমেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। উপজেলা কৃষি অধিদপ্তর এ মেলার আয়োজন করে। নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইদুর রহমান।

শিল্পমন্ত্রী বলেছেন, ‘গাছ যেমন একদিকে পরিবেশের ভারসম্য রক্ষা করে, তেমনি মানুষকে বিনামূল্যে অক্সিজেন দেয়। অনেকেই হাসপাতালে অক্সিজেন কিনে ব্যবহার করেন, অথচ সরকার অসংখ্যবার বলার পরেও বাড়ির পাশে একটি গাছ লাগান না। সবাইকে কমপক্ষে নিজ নিজ বাড়িতে একটি করে গাছ লাগাতে হবে।’ মেলায় স্থান পাওয়া ১৫টি স্টলে ফলদ, বনজ ও ঔষধী গাছ এবং নানা প্রজাতির ফলের পসরা সাজানো হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস লস্কর প্রমুখ।