Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:৫০ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন ‘সায়রা মহসিন’

মৌলভীবাজার-৩ আসনের (মৌলভীবাজার সদর-রাজনগর) উপনির্বাচনে পাঁচ প্রার্থীর চারজনেরই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং অফিসার এসএম এজহারুল হক চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।
একমাত্র আওয়ামী লীগ প্রার্থী প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
এ অবস্থায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সৈয়দা সায়রা মহসিন মৌলভীবাজার-৩ আসনের এমপি নির্বাচিত হওয়ার পথে।
মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ নুরুল হক, বিএনএফ প্রার্থী মোহাম্মদ আশরাফ হোসেন আশরাফ, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ খুরশীদ ও সোহেল আহমদ।
তবে এর আগে গত শুক্রবার রাতে জাপা প্রার্থী সৈয়দ নুরুল হক সায়রা মহসিনের বাড়িতে গিয়ে তার সমর্থনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।
আর শনিবার সকালে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমদ মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সায়রা মহসিনের পক্ষে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানান।
রিটার্নিং অফিসার এসএম এজহারুল হক মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে বলেন, জাপা প্রার্থী সৈয়দ নুরুল হক পার্টির কেন্দ্রীয় প্রত্যায়নপত্র জমা দেননি। বিএনএফ প্রার্থীর প্রস্তাবক ও সমর্থকের স্বাক্ষর সঠিক নয়। স্বতন্ত্র দুই প্রার্থীর এক শতাংশ সমর্থকের দেয়া তথ্য মাঠপর্যায়ে যাচাই করে মিল পাওয়া যায়নি।
তফসিল অনুযায়ী ২২ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। অন্য প্রার্থীরা আপিল না করলে বৈধ প্রার্থী (সায়রা মহসিন) তার প্রার্থিতা প্রত্যাহার না করলে ২৩ তারিখে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।