শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:৩০ ঢাকা, শুক্রবার  ১৪ই ডিসেম্বর ২০১৮ ইং

বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে ২১ অক্টোবর দেশব্যাপী জামায়াতের বিক্ষোভ

শীর্ষ মিডিয়া ১৯ অক্টোবর ঃ   বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।  আজ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।  বিবৃতিতে ডা. শফিক বলেন, সরকার অন্যায় ও অযৌক্তিকভাবে বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে। এখন বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি দ্রব্যমূল্যের তীব্র কষাঘাতে জর্জরিত ভুক্তভোগী দরিদ্র জনগণের জন্য মরার ওপর খাড়ার ঘায়ের শামিল।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে এ পর্যন্ত গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য সাত বার, আর পাইকারী পর্যায়ে ছয় বার বৃদ্ধি করেছে। সিএনজি গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে দুই বার। আবাসিক খাতে দুই চুলায় গ্যাসের মূল্য বৃদ্ধির হার ১২২.২২ শতাংশ এবং এক চুলার ক্ষেত্রে বৃদ্ধির হার ১১২.৫০ শতাংশ। শিল্পের ক্ষেত্রে বৃদ্ধির হার ১০২.৯৪ শতাংশ।

তিনি আরও বলেন, এখন যদি আবার সরকার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করে তাহলে জনগণের দুর্ভোগের সীমা থাকবে না। গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি করা হলে বিভিন্ন শিল্পের উৎপাদন ও বাড়ি ভাড়া, কৃষি উৎপাদন ব্যয় এবং যানবাহনের ভাড়া বাড়বে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরো একদফা অস্বাভাবিকভাবে বাড়বে। ফলে মানুষের জীবন যাত্রার ব্যয় হু হু করে বাড়তে থাকবে। ফলে কৃষক, শ্রমিক, চাকরিজীবীসহ সীমিত আয়ের লোকদের দুর্ভোগ চরম আকার ধারণ করবে।