Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:০৩ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

‘বিদেশে লবণের কেজি ২ টাকা, প্রধানমন্ত্রীর নির্দেশে আমদানি বন্ধ!!’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, বিদেশে প্রতিকেজি লবণের দাম দুই টাকা।  তাই অনেকে লবণ আমদানি করতেও চেয়েছিল। কিন্তু লবণ চাষীদের দাবির প্রেক্ষিতে তাদের ক্ষতির কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর নির্দেশে লবণ আমদানি বন্ধ আছে।

তোফায়েল আহমেদ বলেন, বিদেশে প্রতিকেজি লবণের দাম দুই টাকা। অনেক সময় দুই টাকার কমও। আমাদের দেশে ২০ থেকে ২৫ টাকা। তাই অনেকেই বিদেশ থেকে লবণ আমদানি করতে চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছিলেন লবণ চাষীদের যাতে কোনো ক্ষতি না হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে ও চাষীদের দাবিতে গত বছর লবণ আমদানি বন্ধ হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগ আয়োজিত কক্সবাজার শহীদ দৌলত ময়দানে লবণ চাষী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশ থেকে সার পাচার হতো। আর মিয়ানমার থেকে লবণ আমদানি করতো। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তা হয়নি। দেশে এখন চাহিদা মতো লবণ উৎপাদন হচ্ছে। গেল মৌসুমে ৩ লাখ ১ হাজার মেট্রিক টন লবণ উৎপাদন হয়েছে। আর এই মৌসুমের আজ পর্যন্ত ৩ লাখ ৪৪ মেট্রিক টন উৎপাদন হয়েছে। যা গেল বছরের চেয়ে বেশি। সুতরাং বিদেশ থেকে আর লবণ আমদানি করতে হবে না।

বাণিজ্যমন্ত্রী আগামি জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের নির্বাচন অনুষ্ঠিত হবে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, কক্সবাজার লবণ চাষী সমবায় সমিতির সাধারণ সম্পাদক কায়ছার উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।- বাসস

 

http://www.bssnews.net/bangla/newsDetails.php?cat=6&id=387638&date=2017-02-07