Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৪১ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

‘বিদেশী হত্যায় বিএনপিকে দোষারোপ করে অপপ্রচার চালাচ্ছে সরকার’

দুই বিদেশী হত্যাকাণ্ডে বিএনপিকে দোষারোপ করে প্রকৃত ঘটনা থেকে জনগণ ও আন্তর্জাতিক দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। এতে বিদেশী নাগরিকসহ সম্প্রতি সংঘটিত ঘৃণ্য হত্যাকাণ্ডগুলোর সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত ও দোষী ব্যক্তিদের বিচারের আওতায় আনার জোর দাবি জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, দুই বিদেশীসহ সাম্প্রতিক কয়েকটি হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ছাড়াই বিএনপিকে দোষারোপ করে প্রকৃত ঘটনা থেকে জনগণ ও আন্তর্জাতিক দৃষ্টিকে সরকার ভিন্নখাতে প্রবাহিত করতে চাইছে।
তিনি অভিযোগ করেন, এই ঘৃণ্য হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত না করেই বিরোধী দলকে ঘটনাগুলোর সঙ্গে সম্পৃক্ত করতে অপপ্রচার শুরু করেছে। বিরোধী দল ও মতকে দমন করতে রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দসহ নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা আরোপ করছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আমরা বিদেশী নাগরিকদের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছি এবং অবিলম্বে সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছি।
দেশে অসহনীয় রাজনৈতিক পরিবেশ সৃষ্টি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, গণতন্ত্রের সকল পথ রুদ্ধ করে একদলীয় শাসন পোক্ত করবার এই অপচেষ্টা বাংলাদেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে যা সমগ্র জাতিকে অনিশ্চয়তা, অস্থিরতা এবং গভীর সংকটে ফেলছে।
বিবৃতিতে আরও বলা হয়, অসংখ্য মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাবন্দি বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অসুস্থ অবস্থায় হাসপাতালে (প্রিজনসেলে) চিকিৎসাধীন ছিলেন। অসুস্থ অবস্থায় তাকে হাসপাতাল থেকে কারাগারে নেয়া হয়েছে। এটা নির্যাতন ছাড়া কিছু নয়। অবিলম্বে রিজভীর সুষ্ঠু চিকিৎসাসহ মুক্তি দাবি করেন মির্জা ফখরুল।