ব্রেকিং নিউজ

সকাল ৯:৫৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিদেশীদের আতংক কেটে গেছে

বর্তমানে বিদেশীদের আতংক কেটে গেছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেছেন, বিদেশীদের নিরাপত্তার কোনো ঝুঁকি নেই। আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।
শুক্রবার বিকালে আগারগাঁও বনভবনের হৈমন্তী মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন।
গত ২৮ সেপ্টেম্বর গুলশানে ইতালিয়ান নাগরিক সিজারি তাভেল্লা ও ৩ অক্টোবর রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশিকে গুলি করে খুন করে দুর্বৃত্তরা।
এই দুই বিদেশী হত্যার পর বাংলাদেশে অবস্থানরত বিদেশীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ফলে তারা বাইরে চলাচল অনেকটাই কমিয়ে দেন। বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেয়া থেকেও বিরত থেকেছেন তারা।
তবে কূটনৈতিক জোন গুলশান-বারিধারায় আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক নিরাপত্তার কারণে বিদেশীদের মধ্যে স্বস্তি এসেছে। ফলে এখন বাইরে স্বাভাবিকভাবেই চলাচল করছেন তারা। বেশ কয়েকজন বিদেশীকে গুলশান-বারিধারার বিভিন্ন শপিংমলে, বাজারে পায়ে হেঁটে ও রিকশায় ঘোরাফেরা করতে দেখা গেছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। দুই বিদেশী হত্যার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কূটনৈতিক এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। সারাদেশেও অবস্থানরত বিদেশীদের নিপরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে।
তিনি দাবি করেন, প্রথম দিকে বিদেশীদের মধ্যে কিছুটা আতংক থাকলেও এখন তা কেটে গেছে। প্রতিদিনই অনেক বিদেশী বাংলাদেশে আসছেন এবং তারা অবাধে চলাফেরা করছেন। বর্তমানে নিরাপত্তার কোনো ঝুঁকি তারা দেখছেন না।