Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:৫৭ ঢাকা, সোমবার  ১০ই ডিসেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ফাইল ফটো

‘বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে থাকাদের হতাশই হতে হবে’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে শিক্ষা নিতে পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, ক্ষমতায় আসতে চাইলে বিএনপিকে বিদেশিদের কাছে ধর্ণা না দিয়ে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, যারা বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে থাকে তাদের হতাশ হওয়া ছাড়া উপায় নেই। ভুল রাজনীতির তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে।

হানিফ বলেন, যেখানেই নির্বাচন হয় তখনই তাদের (বিএনপি) মধ্যে একটা ষড়যন্ত্রের ছাপ দেখা যায়। বিএনপি কখনই ষড়যন্ত্রের বাইরে চিন্তা করতে পারে না।

তিনি বলেন, এই নির্বাচনের আগে অনেক কথাই হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রমাণ হয়েছে জনগণই ক্ষমতার উৎস। তারা ভোট দিয়ে তাদের নেতা নির্বাচন করেছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে নর্বনির্বাচিত মার্কিন প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে দলের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সবসময়ই জনগণের ক্ষমতায় বিশ্বাসী এবং জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। তাই জনগণের ভোটে নির্বাচিত প্রেসিডেন্টকে ডোনাল্ড ট্রাম্পকে আমরা অভিনন্দন জানায়।

তিনি বলেন, আমরা আশা করি নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের সাথে সেদেশের যে সম্পর্ক রয়েছে তা উন্নয়নে আরও ভূমিকা রাখবেন এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে। আমাদের সাথে যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্য আরও প্রসার ঘটবে। হানিফ আরও বলেন, যুক্তরাষ্ট্র আমাদের বড় উন্নয়ন সহযোগী দেশ, নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট সেই উন্নয়ন সহযোগিতা আরও বৃদ্ধি করবেন।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, একে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন অর রশিদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আবদুস সবুর, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য বি এম রিয়াজুল কবীর কাওসার, আনোয়ার হোসেন প্রমুখ।