ব্রেকিং নিউজ

রাত ৪:০৭ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

“বিজয় দিবসে গোয়েন্দা সংস্থার প্রতিবেদন অনুযায়ী নাশকতার আশঙ্কা নেই”

আগামীকাল বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে নাশকতার আশঙ্কা নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তারপরও আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেকোন ধরনের অপতৎপরতা প্রতিরোধে সবসময় প্রস্তুত আছে। তিনি বলেন, গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে এরকম কোনো আশঙ্কার কথা উল্লেখ নেই।
তিনি আজ মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলের সুরমা হলে ‘স্বর্গ থেকে নরক’ চলচ্চিত্রের মুক্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক এখন সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা মাদক নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। মানুষ সচেতন না হলে শুধু আইন প্রয়োগ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন করা অনেকটা অসম্ভব বলে জানান তিনি।
মাদক বিরোধী সংগঠন মানস’র প্রতিষ্ঠাতা ও চলচ্চিত্রটির পরিচালক অরুপ রতন চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে তথ্য সচিব মরতুজা আহমেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার রকিবুর রহমান, মনোরোগ বিশেষজ্ঞ গোলাম রব্বানী ও চলচ্চিত্র অভিনেত্রী নিপুণ বক্তব্য রাখেন ।
‘স্বর্গ থেকে নরক’ চলচ্চিত্রটি মূলত একটি মাদকবিরোধী ছায়াছবি। স্বরাষ্ট্রমন্ত্রী এর ট্রেলার দেখেন এবং তা হলে গিয়ে দেখার জন্যে সকলের প্রতি আহ্বান জানান।
তথ্য সচিব মরতুজা আহমেদ বলেন, মাদক দ্রব্য শুধু একজনকেই খুন করে না এটা একটি পরিবারকেও ধ্বংস করে দেয়। মাদক বাংলাদেশের সমস্য নয়, এটা একটা আন্তর্জাতিক সমস্যা। মাদককে মোকাবেলা করতে সবাইকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।
সংবাদ সম্মেলনে জনানো হয়, দেশে বর্তমানে প্রায় ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। এর মধ্যে ৮০ শতাংশই যুবক। তাদের ৪৩ শতাংশ বেকার। আর মাদকাসক্ত ৫০ শতাংশই বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িত। নগরের প্রাণকেন্দ্র থেকে শুরু করে গ্রামেও মাদকের থাবা বিস্তার করছে। এমনকি দিনদিন স্কুলের ছাত্রছাত্রীরাও মাদকাসক্ত হয়ে পড়েছে ।
‘স্বর্গ থেকে নরক’ চলচ্চিত্রটি আগামী ২৫ ডিসেম্বর মুক্তি পাবে। মানসের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক অরুপ অরুন চৌধুরী চলচিত্রটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেন।