ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:১০ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ

‘বিচার ব্যবস্থা স্বাধীন বলেই খালেদা জিয়া সেই সুযোগ পাচ্ছেন’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে বলেই বেগম খালেদা জিয়া বিভিন্ন মামলায় ১৪০ বার তারিখ নিয়েছেন। মাসের পর মাস আদালতে হাজির না হয়ে তারিখ নিয়ে সময় ক্ষেপন করছেন।

আজ বুধবার কুষ্টিয়ার নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

হানিফ বলেন, সরকার যদি বিচার ব্যবস্থার ওপর হস্তক্ষেপ করতো তাহলে এসব মামলাগুলো এতদিন নিষ্পত্তি হয়ে যেতো। আর এই মামলাগুলোই প্রমাণ করে দেশের বিচার ব্যবস্থা স্বাধীন।

‘সরকার বিচার ব্যবস্থার স্বাধীনতা হরণ করেছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেবরা এখন বিচার ব্যবস্থার কথা বলেন, গণতন্ত্রের কথা বলেন। রাষ্ট্রক্ষমতায় থাকতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের বিচার আইন করে বন্ধ করেছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি শুধু সংসদকে অকার্যকর করার চেষ্টা করেছে। বেগম খালেদা জিয়া মাত্র আটদিন সংসদে গিয়েছেন। সংসদে বসে বিএনপি গালাগালি ও অসভ্য ভাষায় আক্রমন ছাড়া আর কিছু করে নাই। তাই আর যাই হোক বিএনপির মুখে আইনের শাসন, গণতন্ত্রের কথা মানায় না।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন, জেলা যুবলীগের আহবায়ক রবিউল ইসলামসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর পর হানিফ কুষ্টিয়া সদর উপজেলার মনোহরদিয়া, আইলচারাসহ বেশ কয়েকটি ইউনিয়নে উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এই সকল বৈঠকে তিনি এলাকার মানুষের নানা সমস্যার কথা শুনে তাদের সমাধানের আশ্বাস প্রদান করেন।